শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৩১ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নওগাঁর এক পুকুর থেকে খণিজ বালু উত্তোলনের অভিযোগ

নওগাঁর এক পুকুর থেকে খণিজ বালু উত্তোলনের অভিযোগ

ডেস্ক রির্পোট : নওগাঁর মহাদেবপুরে পুকুর থেকে খনিজ বালু উত্তোলনের অভিযোগ করা হয়েছে। দীর্ঘদিন ধরে উপজেলার মাটিখেকোরা এ বালু উত্তোলন করে বিভিন্ন প্রকল্পে বিক্রি করলেও সংশ্লিষ্ট প্রশাসন তাদের বিরুদ্ধে কোনই ব্যবস্থা নেয়নি।

সরেজমিনে উপজেলার চেরাগপুর ইউনিয়নের চৌমাসিয়া হিন্দুপাড়া সরকারপাড়ায় গিয়ে দেখা যায়, গ্রামের ভীতর একটি বিশাল মজা পুকুরের মাটি কেটে সংস্কার করা হচ্ছে। পুকুরের মাঝখানে ও চারপাশে কাদামাটির নীচ থেকে বের হচ্ছে বালু। মাটির স্তরে স্তরে দেখা যায় খনিজ বালু। ভেকু মেশিন দিয়ে সে বালু তুলে পাড়ে বিশাল স্তুপ করে জমা রাখা হয়েছে। সেখান থেকে বিক্রি করা হচ্ছে গাড়িকে গাড়ি। সরকারি বিভিন্ন প্রকল্পে বিক্রি করা হচ্ছে সে বালু।

গ্রামবাসীরা জানালেন ওই পুকুরের মালিক ওই গ্রামের শ্রী কুমোদ চন্দ্র সরকারের ছেলে সুকুমার সরকার। পুকুরের পাশেই তার বাড়ি। কিন্তু তিনি বাড়িতে নেই। বাড়ির মেয়ে মানুষেরা জানালেন পুকুরের মাটি গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে সিরাজুল ইসলাম সিরাজের কাছে বিক্রি করা হয়েছে। কিন্তু পুকুরের মাটির নীচ থেকে যে বালু উঠবে তা তারা জানতেন না।

জানতে চাইলে সিরাজুল ইসলাম জানান, পুকুর সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন অনুমতি নেননি। পুকুর থেকে বালু উত্তোলনের কথা স্বীকার করে তিনি জানান, নদী থেকে বালু উঠলে তা সরকারের। পুকুরের বালু সরকার পাবেনা বলেও তিনি মন্তব্য করেন।

উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান জানান, নদী বা পুকুর যে কোন জায়গায় বালু পাওয়া গেলেই তা খণিজ সম্পদ হিসেবে সরকারের। সাধারণ জনতা তা উত্তোলন করতে পারবেন না। ওই বালু উত্তোলনকারির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান। সূত্র : এফএনএস

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.