মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:১৭ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে সরকারি গোডাউনে তালাবদ্ধ কম্বল, শীতে কাঁপছে অসহায়রা

তানোরে সরকারি গোডাউনে তালাবদ্ধ কম্বল, শীতে কাঁপছে অসহায়রা

নিজস্ব প্রতিবেদক, তানোর :
পৌষের মাঝামাঝি সময়ে রাজশাহীর তানোরে জেঁকে বসেছে শীত। হাড় কাপানো এই শীতে ছিন্নমূল মানুষের পাশাপাশি অস্বচ্ছল প্রতিবন্ধীরা বেকায়দায় পড়েছেন। কিন্তু আয়-রুজি কম থাকায় নিজেরাও কিনতে পারছেন না প্রয়োজনীয় শীতবস্ত্র। কিন্তু সরকারি গোডাউনে ৪৯৫টি শীতবস্ত্র বা কম্বল তালাবদ্ধ রয়েছে। এতো শীতেও বিতরণে উদ্দ্যোগ নেয়া হয়নি।

তথ্যানুন্ধনে জানা গেছে, প্রতিবছরের ন্যায় এবারও মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২৫ ডিসেম্বর ৪৯৫টি শীতবস্ত্র বা কম্বল বরাদ্দ পায় তানোর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস। কিন্তু ত্রাণ ও পূর্ণবাসন মন্ত্রণালয় থেকে এখনও এই সরকারি দপ্তরে শীতবস্ত্র আসেনি বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট পিআইও অফিস।

এবিষয়ে তানোর পৌরসদরের বাসিন্দা দৃষ্টিপ্রতিবন্ধী সাদিকুল ইসলাম বলেন, পৌষের মাঝামাঝি সময়ে চারদিকে হাড়কাপানো শীত শুরু হয়েছে। বেশ কয়েকদিন ধরে সূর্যের দেখা নেই বললেও ভুল হয় না। তবে, দেখা গেলেও তাপমাত্রা নেই। এঅবস্থায় কিন্তু শীতার্ত মানুষের পাশে বিভিন্ন সংগঠন কিংবা সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে শীতবস্ত্র বিতরণের কোনো উদ্যোগ নেয়া হয়নি। কেবলমাত্র বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আবুল বাসার সুজনের উদ্দ্যোগে তানোর ও মুন্ডুমালায় বেশ কিছু শীতবস্ত্র বিতরণ করা হয়। কিন্তু এউপজেলার প্রতিবন্ধী ও বয়স্ক মানুষের মাঝে কোন শীতবস্ত্র বিতরণ করা হয়নি। ফলে শীতবস্ত্রের অভাবে শীতে কাঁপছে এ উপজেলার হাজারো মানুষ। বিশেষ করে হতদরিদ্র ও প্রতিবন্ধী আর অসহায় শীতার্ত এ মানুষগুলো প্রতিদিন অপেক্ষায় থাকেন কেউ না কেউ এসে এই বুঝি কম্বল দেবে। কিন্তু সে স্বপ্নই থেকে যায়। বাস্তবে কেউ আজও কোন শীতবস্ত্র দেন নাই।

এবিষয়ে তানোর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তারিকুল ইসলাম বলেন, গত সপ্তায় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ৪৯৫টি শীতবস্ত্র পাওয়া গেছে। এসব শীতবস্ত্র প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভায় বিভাজন করে দেয়া হবে। আর ত্রাণ ও পূর্ণবাসন মন্ত্রণালয় থেকে এখনও কোন শীতবস্ত্র আসেনি বলে জানান তিনি। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.