মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৯ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
শিক্ষার্থীকে দেশের সম্পদে পরিণত করতে হবে : এমপি ফারুক চৌধুরী

শিক্ষার্থীকে দেশের সম্পদে পরিণত করতে হবে : এমপি ফারুক চৌধুরী

ওবাইদুর রহমান সুজন, তানোর :
যারা দেশ ও জাতি গড়বে আগামী দিনে তাদেরকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। কারণ আজকের শিক্ষার্থীকে আগামীতে দেশের সম্পদ হিসেবে করে গড়ে তুলতে হবে। তা না পারলে দেশের কাছে বোঝা হয়ে যাবে তারা। এসব শিক্ষার্থী যাতে সম্পদ হয়, দেশের জন্য আশির্বাদ হয়, সে কারণে তাদের হাতে সময় মতো বই পৌছে দিচ্ছেন জননেত্রী মাননীয় প্রধনমন্ত্রী শেখ হাসিনা। দেশে প্রায় ৭৫ শতাংশ শিক্ষিতের হার। আমরা অপেক্ষায় তাকিয়ে আছি সেই দিকে যেদিন শতভাগ শিক্ষিত জাতিতে পরিণত হবো আমরা।

আজ রোববার (১ জানুয়ারি) সকাল ১১ টার দিকে তানোর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি থেকে উৎসবমুখর পরিবেশে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ কালে এসব কথা বলেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের এমপি ও সাবেক শিল্পপ্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

করোনাকালীন দুই বছর ঘটা করে বই বিতরণ করা না হলেও এ বছরের প্রথম দিনে ঝকঝকে পাঠ্যবই হাতে পেয়ে দারুণ খুশি খুদে শিক্ষার্থীরা। এবার উৎসবের মধ্যেদিয়ে নতুন পাঠ্যপুস্তক হাতে পেলো রাজশাহীর তানোর উপজেলার তিন লক্ষ ৭৫ হাজার ৯৩০ শিক্ষার্থী। এসব শিক্ষার্থীর মধ্যে তানোর সদরের গোল্লাপাড়া মহল্লার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী ও এই নিউজ পোর্টালের নির্বাহী সম্পাদক ইমরান বিশ্বাসের পুত্র তানোর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র মাহিন বিশ্বাসকে প্রধান অতিথি এমপি মহোদয় বই তুলে দেন।   

এরমধ্যে দুই লক্ষ ৭৮ হাজার ৯৩০ শিক্ষার্থী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের। আর সাতানব্বই হাজার ৮০০ রয়েছে প্রাথমিক শিক্ষার্থী। তবে, প্রাথমিক পর্যায়ের ৯৭ হাজার শিক্ষার্থীর মধ্যে ৬১ হাজার ৭৫০ শিক্ষার্থীকে নতুন বই দেয়া হয়েছে। বাঁকি ৩৬ হাজার ৫০ শিক্ষার্থীকে অল্প সময়ের মধ্যে নতুন বই দেয়া হবে বলে জানান সংশ্লিষ্ট শিক্ষা অফিসার।

এসময় তানোর উপজেলা শিক্ষা অফিসার সানাউল্লাহ’র সঞ্চালনায় তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও কৃষকলীগের সাধারণ সম্পাদক আবু বাক্কার সিদ্দিক ও তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার প্রমুখ।

এব্যাপারে ইউএনও তাঁর বক্তেব্যে বলেন, এ বছর পুরো উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানে ৩ লক্ষ ৭৫ হাজার ৯৩০ শিক্ষার্থীকে বই দেয়া হবে। কিন্তু বেশ কিছু বই এখনও এসেও আসেনি। তবে, সেগুলো অল্প সময়ের মধ্যে চলে আসবে বলে বক্তব্যে জানান ইউএনও। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.