রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:১৯ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
ঢাকার ট্রেন ৪ ঘন্টা দেরিতে রাজশাহীতে, শিক্ষক হবার স্বপ্নভঙ্গ

ঢাকার ট্রেন ৪ ঘন্টা দেরিতে রাজশাহীতে, শিক্ষক হবার স্বপ্নভঙ্গ

এম এম মামুন :
১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতি নিয়ে সময় মত ঢাকা থেকে ট্রেনে উঠেছিলেন চাকুরী প্রার্থী আব্দুর রহমান। কিন্তু রাজশাহী রেলওয়ে স্টেশনে ৪ ঘণ্টা দেরিতে পৌঁছে ট্রেন। শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা দিতে পারেননি তিনিসহ শতাধিক চাকরিপ্রার্থী।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা (স্কুল সমপর্যায়) অনুষ্ঠিত হয়। শিক্ষক হবার আশায় গত এক বছর পড়াশুনার পর সময় মত ট্রেন না পৌঁছায় পরীক্ষা দিতে না পেরে স্বপ্ন পূরণ হলো না শতাধিক চাকুরী প্রার্থীর।

চাকুরী প্রার্থী পরীক্ষার্থী আব্দুর রহমান বলেন, অনেক কষ্ট করে শিক্ষক হবার আশা নিয়ে এক বছর ধরে পড়াশুনা করেছি। একবছর পর আজ পরীক্ষা দিতে এসেছিলাম। ভেবেছিলাম এবার শিক্ষক হবো। কিন্তু কপালে নেই, কি আর করার। এর আগে ঢাকা থেকে এসে সময়মতো পরীক্ষা দিয়েছি। কিন্তু আজ ট্রেন ৪ ঘণ্টা দেরিতে এসেছে। স্টেশনে নামার আগেই পরীক্ষা শুরু হয়েছে। অনেকেই বললো কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে পারবে না। আমার মন মানলো না। তারপরও আসলাম। রাজশাহী রেল স্টেশন থেকে অটোরিকশায় আসতে ১০ মিনিট সময় লেগেছে। দ্রুত গতিতে আসার পরেও পরীক্ষা দিতে পারলাম না।

শুধু আব্দুর রহমানই নয় ট্রেন দেরিতে আসা রকিবুল হক, রুহি আর নাদীম হোসেনসহ অনেকেই পরীক্ষায় অংশ নিতে পারেননি। তারা বসে ছিলেন টিচার্স ট্রেনিং কলেজের বারান্দায়।

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা থেকে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস ট্রেন গতকাল ৪ ঘণ্টা দেরিতে রাজশাহী পৌঁছেছে।
লতা ইসলাম নামের এক চাকরিপ্রার্থী বলেন, ট্রেন দেরিতে আসায় কেন্দ্রে আসার আগেই পরীক্ষার শুরু হয়েছে। তাই কেন্দ্রে প্রবেশ করিনি। ট্রেন দেরি করলে তো আর কিছু করার নেই। ট্রেনে অনেক যাত্রী ছিল, তারা পরীক্ষার্থী। আজ পরীক্ষা দিতে পারলাম না। শনিবার আবার পরীক্ষা আছে, সেই পরীক্ষা দিব।
পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, পদ্মা এক্সপ্রেস ট্রেন আসার কথা ছিল সকাল ৬টার আগে। কিন্তু সেই ট্রেন এসেছে প্রায় ১০টার দিকে। ট্রেনটি ঢাকা থেকে দেরিতে ছেড়েছে। পাশাপাশি ঢাকা থেকে জয়দেবপুর পর্যন্ত তৃতীয় ও চতুর্থ লাইনের কাজ চলছে। আগে এটি অটোমেটিক সিগনালের কাজ করতো। এখন এটি মেনুয়ালি করতে হচ্ছে।

ডাবল লাইন সংযোগ দিতে হচ্ছে। এই করণেই মূলত দেরি হচ্ছে। তবে রাজশাহী থেকে সঠিক সময়ে সিল্কসিটি, বনলতা এক্সপ্রেস ট্রেন ছেড়ে গেছে। ট্রেন দেরিতে আসায় চাকুরী প্রার্থীরা পরীক্ষায় অংশ নিতে পারেননি জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে কিছু জানেন না। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.