শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৫:০২ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
অন্যরকম বি‌য়ে প্রতিবন্ধী যুগ‌লের

অন্যরকম বি‌য়ে প্রতিবন্ধী যুগ‌লের

ডেস্ক রির্পোট : বরিশাল নগরীর পলাশপুর গুচ্ছগ্রামে অনুষ্ঠিত হ‌লো এলাকাবাসীর উদ্যোগে প্রতিবন্ধী যুগ‌লের বি‌য়ে। বর কালাম বেপারী দৃষ্টি প্রতিবন্ধী এবং ক‌নে সুমা আক্তার শ্রবণ ও বাক প্রতিবন্ধী।

রোববার তা‌দের বি‌য়ে ছি‌ল। এলাকাবাসী বি‌য়ের অনুষ্ঠান জমকা‌লো ক‌রে আনন্দ আর উল্লা‌সের মাধ‌্যমে। এলাকার লোকজন চাঁদা তু‌লে অতিথি আপ‌্যায়ন ক‌রে‌ছেন।

আলা‌মিন হোসেন না‌মে পলাশপুর এলাকার এক বা‌সিন্দা জানান, বর কালামের গ্রামের বাড়ি বাকেরগঞ্জের কালীগঞ্জ গ্রামে। মা–বাবা নেই। তারা দুই ভাই। কালাম ছোট। বড় ভাই আবদুস সালামও বুদ্ধি প্রতিবন্ধী। শ্রমিকের কাজ করে যা আয় করেন, তা দিয়ে পলাশপুরের গুচ্ছগ্রামে ছোট একটি ঘ‌রে ভাড়া থাকেন। আর কনে সুমার বাবা বাবুল পালওয়ান। তিনি রিকশা চালান।

তি‌নি জানান, ২৫ হাজার টাকা চাঁদা তু‌লে ব‌র ক‌নের পোশাকসহ অতিথি আপ‌্যায়ন করা হয়। এলাকার নারী পুরুষ থে‌কে শুরু ক‌রে শিশুরাও ব‌্যাপক আনন্দ উল্লাস ক‌রে। রোববার বি‌য়ে শে‌ষে ক‌নের বা‌ড়ি থে‌কে ঘোড়ার গা‌ড়ি‌তে ক‌রে বর ক‌নে‌কে আনা হয় ব‌রের বা‌ড়ি‌তে।

বর কালাম বেপারী ব‌লেন, আমার তো তেমন কো‌নো আয় নাই। একলা চ‌লি। ভাতার টাকা দিয়েই চলতাম। একটু চিন্তায় আছি। তবে ভালো লাগ‌ছে।

ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের ৫নং ওয়া‌র্ডের কাউন্সিলর কেফা‌য়েত হোসেন রনি ব‌লেন, এলাকাবাসীর উদ্যোগে বি‌য়ে অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বেশ আনন্দ ক‌রে‌ছে সবাই। প্রতিবন্ধী ব‌রের সু‌বিধা‌র্থে আমার পক্ষ থে‌কে এক‌টি হুইল চেয়ারও দেয়া হ‌য়ে‌ছে। তাছাড়া তা‌দের সা‌র্বিক সহ‌যো‌গিতা কর‌ব আমি। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.