বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৫৬ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
দিনাজপুরে নির্বাচনী কর্মকর্তাদের ওপর হামলা, আহত ২৫

দিনাজপুরে নির্বাচনী কর্মকর্তাদের ওপর হামলা, আহত ২৫

ডেস্ক রির্পোট :
দিনাজপুরের বিরল পৌরসভা নির্বাচনের একটি কেন্দ্রে এবং একই উপজেলার ১২নং রাজারামপুর ইউনিয়নের একটি কেন্দ্রে ফল ঘোষণা নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর ও প্রিসাইডিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

এতে অন্তত ২৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শটগানের ৭ রাউন্ড গুলি নিক্ষেপ করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিরল পৌরসভার ৯নং ওয়ার্ডের ব্রমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিকাল সাড়ে ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। এর পর ফল ঘোষণা করতে দেরি হওয়ায় ভোটকেন্দ্রের আশপাশে ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আরিফুর রহমান এবং মামুনুর রশিদের সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। পরে প্রিসাইডিং কর্মকর্তা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আবদুল লতিফ হাতে লেখা নির্বাচনি ফল বিদ্যালয় ভবনের দেয়ালে টাঙাতে গেলে পরাজিত প্রার্থী মামুনুর রশিদের সমর্থকরা চিৎকার শুরু করেন।

তারা ইভিএম মেশিন থেকে পাওয়া কপি দেখতে চান। তখন ঘটনাস্থলে উপস্থিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। এ সময় প্রিসাইডিং কর্মকর্তা গাড়িতে ভোটের সরঞ্জামাদি তুলে চলে আসতে উদ্যত হলে পরাজিত প্রার্থীর সমর্থকরা ইটপাটকেল ছুড়তে থাকেন। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের গাড়ির কাচ ভেঙে যায়। এ সময় কয়েকজন আহত হন।

জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক সাংবাদিকদের জানান, ৯ নম্বর ওয়ার্ডে কমিশনার (পুরুষ) পদে দুজন প্রার্থী ছিলেন। উটপাখি প্রতীকে আরিফুর রহমান পেয়েছেন ৫৩৩ ভোট এবং ডালিম প্রতীকে মামুনুর রশিদ পেয়েছেন ৪৪৫ ভোট। পরাজিত প্রার্থীর সমর্থকরা হট্টগোল করার চেষ্টা করেছিলেন। তবে তারা প্রাথমিক ফল প্রকাশ করে সব মালামালসহ নিরাপদে উপজেলা নির্বাচন কেন্দ্রে পৌঁছেছেন।

এদিকে বিরল উপজেলার ১২নং রাজারামপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কানাইবাড়ী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সাধারণ সদস্য পদের ফল ঘোষণা কেন্দ্র করে প্রিসাইডিং কর্মকর্তাসহ ভোটগ্রহণে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শটগানের ৭ রাউন্ড গুলি নিক্ষেপ করেছে।

কানাইবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা এএইচএম সালেহীন জানান, সন্ধ্যায় ফল ঘোষণার সময় সাধারণ সদস্য পদে ৩ প্রার্থীর মধ্যে পরাজিত দুই প্রার্থী ঘোষিত ফল নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। ফল ঘোষণা করে কেন্দ্র ত্যাগ করার সময় পরাজিত প্রার্থীর সমর্থকরা তাদের কেন্দ্র ত্যাগে বাধা প্রদান করে এবং আটকিয়ে রাখেন। তাদের উদ্ধারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য সেখানে গেলে তাদেরও আটকিয়ে রাখেন এবং ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে ভোটগ্রহণের কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২০-২৫ জন সদস্য আহত হন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শটগানের ৭ রাউন্ড গুলি নিক্ষেপ করে। প্রায় ১ ঘণ্টা পর তাদের উদ্ধার করে নিয়ে আসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রাত ১১টায় প্রিসাইডিং কর্মকর্তা এএইচএম সালেহীন জানান, এই ঘটনায় বিরল থানায় মামলার প্রক্রিয়া চলছে।

বিরল থানার ওসি রেজাউল হাসান রেজা জানান, বিরল পৌরসভার ৯নং ওয়ার্ড এবং রাজারামপুর ইউনিয়নের কানাইবাড়ী ভোটকেন্দ্রে নির্বাচনি ফল ঘোষণার পর পরাজিত প্রার্থীর সমর্থক কর্তৃক হামলা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আইনগত প্রক্রিয়া অব্যাহত রয়েছে। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.