শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৩৩ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
রাজশাহী-১ নয়, এবার চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে নৌকা চান নায়িকা মাহি

রাজশাহী-১ নয়, এবার চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে নৌকা চান নায়িকা মাহি

এইচ এম. ফারুক, নিজস্ব প্রতিবেদক :
নৌকার প্রার্থী হয়ে ৫০ হাজার ভোটে জয়ের আশা মাহিয়া মাহির। সাম্প্রতিক তৎপরতাই তার নির্বাচনে নামার ইঙ্গিত দিচ্ছিল, তাই ঘটতে যাচ্ছে। রাজশাহী-১ নয়, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন এই চিত্রনায়িকা।

সংসদ থেকে বিএনপির পদত্যাগের ফলে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনটি শূন্য হয়েছে। ওই আসনে ১ ফেব্রুয়ারি হবে উপ-নির্বাচন। সেখানে নৌকার প্রার্থী হতে চাইছেন মাহি। আগামী বৃহস্পতিবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম তুলবেন বলে মঙ্গলবার বিডি নিউজ ২৪ ডট কমকে নিশ্চিত করেছেন মাহি।

তিনি বলেছেন, ‘মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী আমি’। বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রধান, আমাদের প্রধানমন্ত্রী একজন নারী। তিনি নারী নেতৃত্বকে অগ্রাধিকার দিচ্ছেন। তিনি আমাকে মনোনয়ন দেবেন বলেই বিশ্বাস। ‘এছাড়া দলের শীর্ষস্থানীয় নেতারা উৎসাহ দিয়েছেন মনোনয়ন সংগ্রহ করতে। এলাকার সাধারণ মানুষ আমার সঙ্গে আছেন।’

এই আসনে বিএনপির এমপি ছিলেন আমিনুল ইসলাম। গত নির্বাচনে তিনি আওয়ামী লীগ প্রার্থীকে ২৫ হাজার ভোটে হারিয়ে ছিলেন। মাহি মনে করছেন, তিনি নৌকার প্রার্থী হলে ৫০ হাজার ভোটে জিতবেন।

‘মনোনয়ন পেলে ৫০ হাজার ভোটের ব্যবধানে জিতব ইনশাল্লাহ। কারণ, ওই এলাকার নারীরা আমাকে অনেক সাপোর্ট করছে। তারা সবাই আমাকে ভোট দেবে।’ এবার নির্বাচিত হলে আট-নয় মাসের জন্য সংসদে বসতে পারবেন মাহি। এর পরের নির্বাচনে অংশ নেবেন কি না- জানতে চাইলে তিনি বললেন, ‘আগে একবার পাই। পরের নির্বাচনেরটা পরে দেখা যাবে।’

তবে দলীয় মনোনয়ন না পেলেও নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছেন মাহি। রাজশাহীতে মাহিয়া মাহির ‘মা সমাবেশ’ মাহি এবার রাজনীতিতে ও ভোটেও?

 

মাহি বললেন, প্রধানমন্ত্রী তাতে সুযোগ দেবে বলেই তার এলাকায় কিছু দিন ধরেই চাঁপাইনবাবগঞ্জ-২ ও রাজশাহী-১ সংসদীয় আসনের এলাকায় জনসংযোগ চালাচ্ছেন। সোমবার কয়েকটি ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আসন্ন উপ-নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চেয়ে নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়ন ও নাচোল পৌরসভার বিভিন্ন এলাকায় গণসংযোগ করি।

ইনশাল্লাহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে এই আসনটি জনগণ উপহার দেবে।’ তবে, মাহির জন্ম চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোলে। সম্প্রতি পাশের এলাকা রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ি) আসনে আওয়ামী লীগের নেতাদের নিয়েও সেখানে জনসংযোগ চালাতে দেখা গেছে তাকে।

গত অক্টোবরেই সরাসরি রাজনীতিতে যুক্ত হন মাহি। দুই বছর মেয়াদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব নেন তিনি। পাশাপাশি সংগঠনটির রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়কেরও দায়িত্বও নেন।

সম্প্রতি বছরের ১৩ সেপ্টেম্বর মাহি বিয়ে করেন গাজীপুরের রাকিব সরকারকে। যিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য। ভালোবাসার রঙ দিয়ে বাংলা সিনেমায় পা রাখা মাহিয়া মাহি মা হতে যাচ্ছেন বলে এখন অভিনয়ে বিরতি নিয়েছেন। এরমধ্যেই রাজনীতিতে সক্রিয় হন তিনি। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.