রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:১৯ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
নগরীর এক গির্জায় কোরআন শরীফ রেখে ঈসা নবী দাবি!

নগরীর এক গির্জায় কোরআন শরীফ রেখে ঈসা নবী দাবি!

নিজস্ব প্রতিবেদক :
খ্রিস্টান সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিনে রাজশাহীর একটি গির্জার প্রার্থনা কক্ষে পবিত্র কুরআন শরীফ রেখে আসার অভিযোগ পাওয়া গেছে এক ব্যক্তির বিরুদ্ধে। এরপর ওই প্রতারক ব্যক্তি নিজেকে ঈসা নবী দাবি করেন। রবিবার (২৫ ডিসেম্বর) সকাল পৌনে সাতটার দিকে কাশিয়াডাঙ্গা থানা এলাকার বাগানপাড়ায় অবস্থিত উত্তম মেষপালক ক্যাথিড্রাল চার্চে এই ঘটনা ঘটে।

বিষয়টি জানার পর নগরীর নিউমার্কেট এলাকায় দুপুর ১২ টায় অভিযান চালিয়ে অভিযুক্ত ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের দাবি, গ্রেফতারকৃত ওই ব্যক্তি নিজেকে ঈসা নবী হিসেবে দাবি করছেন। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম গোলাম চৌধুরী (৩৪)। তিনি চন্দ্রিমা থানাধীন ছোট বনগ্রাম নিউ কলোনী এলাকার মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে। ঘটনার পর রাজশাহী নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙ্গা থানা এলাকার বাগানপাড়া মেষপালক ক্যাথিড্রাল চার্চসহ অন্যান্য চার্চের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

উত্তম মেষপালক ক্যাথিড্রাল চার্চের ফাদার উত্তম রেজারিও বলেন, রবিবার সকালে ধর্মীয় আনুষ্ঠানিকতার একপর্যায়ে এক ব্যক্তি চার্চের প্রার্থনা কক্ষে উপস্থিত হন। এ সময় উপাসনা কক্ষে হাতেগোনা কয়েকজন উপস্থিত ছিলেন। তাদের মধ্যে একজনকে ওই ব্যক্তি তার হাতে থাকা কুরআন শরীফ নিতে বলেন। তবে না নেয়ায় কুরআন শরীফটি চার্চের প্রার্থনা কক্ষেই রেখে চলে যান ওই আগুন্তক। ঘটনার পর কাশিয়াডাঙ্গা থানা পুলিশকে বিষয়টি জানানো হয়। তারা এসে কুরআন শরীফটি উদ্ধার করে নিয়ে যায়।

রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, গ্রেপ্তারকৃত যুবক লাল রঙের একটি কাপড়ে মুড়িয়ে পবিত্র কুরআন শরীফ গির্জায় রেখে আসেন। পরে গির্জা সংশ্লিষ্টরা পুলিশকে জানান। গির্জায় থাকা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়। এরপর রাজশাহী মহানগরীর বিভিন্ন মোড়ে স্থাপন করা সিসি ক্যামেরা ফুটেজ দেখে অভিযুক্ত ওই ব্যক্তিকে শনাক্ত করা হয় এবং মার্কেট এলাকা থেকে দুপুর ১২ টায় গ্রেফতার করা হয়।

কমিশনার আরো জানান, গ্রেফতারকৃত গোলাম চৌধুরী নিজেকে ঈসা নবী হিসেবে দাবি করছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, যীশু খ্রিস্টের জন্মদিন বড়দিনের ধর্মীয় ভাব গাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টি করার নিমিত্তে সে উত্তম মেষপালক গির্জায় পবিত্র কোরআন শরীফ রেখে আসেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.