সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:২২ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
অবসরে যাবেন অধ্যক্ষ, তড়িঘড়ি নিয়োগ পরীক্ষার আবারও আয়োজন

অবসরে যাবেন অধ্যক্ষ, তড়িঘড়ি নিয়োগ পরীক্ষার আবারও আয়োজন

মনিরুজ্জামান মনি, তানোর :
চলতি মাসের ২৯ ডিসেম্বর অবসরে যাবেন রাজশাহীর তানোর পৌর এলাকার ঐতিহ্যবাহী তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজের অধ্যক্ষ বিষ্ণুপদ সরকার। এজন্য হাইকোর্টের রিট উপেক্ষা করে তৃতীয় ও চতুর্থ শ্রেণির সৃষ্টপদে কর্মচারী নিয়োগ পরীক্ষা নিতে অতিগোপানে অধ্যক্ষের পছন্দের প্রার্থীদের প্রবেশপত্র আবারও পাইয়ে দেয়া হচ্ছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছেন।

এমন ছলচাতুরির প্রহসন নিয়োগ পরিক্ষা বিষয়ে অবগত হয়ে তা বন্ধের দাবীতে সম্প্রতি ১৮ ডিসেম্বর আবারও অধ্যক্ষের বিরুদ্ধে তানোর পৌরসভার সাবেক কাউন্সিলর পিয়ারুল হক বাদী হয়ে জেলা প্রশাসক (ডিসি) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। এরআগেও ৮ সেপ্টেম্বর অভিযোগ করা হয়। এর অনুলিপি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর দাখিল করা হয়।

অভিযোগে জানা গেছে, রাজশাহীর তানোর পৌর এলাকায় অবস্থিত তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজ কমিটির সভাপতির দ্বারা প্রভাবিত হয়ে সৃষ্ট ওই দুই পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেন অধ্যক্ষ। ওই বিজ্ঞপ্তি প্রকাশের পরে ওপর মহলের হস্তক্ষেপে গত ৮ এপ্রিল নিয়োগ বোর্ড স্থগিত করা হয়। কিন্তু অনিয়ম করে অতিগোপনে কলেজের পকেট কমিটি গঠন করেন অধ্যক্ষ।

এতে স্থানীয় সাবেক কাউন্সিলর পিয়ারুল হকের পক্ষে কলেজ কমিটির বৈধতা চালেঞ্জ করে গত ৩ আগস্ট অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল গোফরান দুলাল বাদী হয়ে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। যার নম্বর ৮৪৩২/২০২২। পরে গত ৭ আগস্ট শুনানি শেষে বিচারপতি মো. মজিবর রহমান মিয়া ও কাজী মো. এজারুল আকন্দর দ্বৈত বেঞ্চ ৬০ দিনের মধ্যে কলেজ কমিটিকে জবাব দাখিলের নির্দেশ দেন। কিন্তু এতোদিনও জবাব দাখিল করা হয়নি বলে রিটকারী পিয়ারুল হক দাবী করেন।

তিনি আরও বলেন, হাইকোর্টের এমন নির্দেশনাকে অমান্য করে অতিগোপনে কলেজ অধ্যক্ষ বর্তমান সভাপতি দ্বারা প্রভাবিত হয়ে বিপুল পরিমান উৎকোচের বিনিময়ে সৃষ্ট ওই দুই পদে নিয়োগ দিতে মরিয়া হয়ে উঠেন অধ্যক্ষ। এরপরে উপর মহলের হস্তক্ষেপে প্রহসনের নিয়োগ বোর্ড স্থগিত করা হয়। কিন্তু আগামী ২৯ ডিসেম্বর অবসরে যাবেন অধ্যক্ষ। তাই তড়িঘড়ি করে আবারও তৃতীয় ও চতুর্থ শ্রেণির সৃষ্টপদে কর্মচারী নিয়োগ পরীক্ষা নিতে মরিয়া অধ্যক্ষ। এই প্রহসনের নিয়োগ বন্ধের জন্য আবারও ডিসি বরাবর অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ করেছেন বলে জানান পিয়ারুল হক।

এব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক নিয়োগ বোর্ডের এক সদস্য বলেন, আদালতে চলমান মামলা নিষ্পত্তি ছাড়া কোনো অবস্থায় নির্বাচনি পরীক্ষায় অংশগ্রহণে প্রজ্ঞাপন জারি করতে পারেন না অধ্যক্ষ। এটি আদালত অমান্য করার শামিল। এজন্য তিনি নিয়োগ বোর্ডে যাবেন না বলে সংশ্লিষ্টদের অবগত করেছেন।

এব্যাপারে অধ্যক্ষ বিষ্ণুপদ সরকার বলেন, হাইকোর্টে রিট ও বিভিন্ন পত্রিকার খবরে সেই সময়ে নিয়োগ বোর্ড স্থগিত করা হয়। বর্তমানে তিনি অবসরে যাবার আগে গভর্নিং বডির সদস্যরা নিয়োগ বোর্ড গঠনের জন্য চেষ্টা চালাচ্ছেন। দেখা যাক কি হয় বলে এড়িয়ে গেছেন অধ্যক্ষ। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.