সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২০ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
আরএমপির রাজপাড়া থানায় ওসির নামে ঘুষ, এসআই ক্লোজড

আরএমপির রাজপাড়া থানায় ওসির নামে ঘুষ, এসআই ক্লোজড

এস.এইচ.এম তরিকুল ইসলাম : রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এএসএম সিদ্দিকুর রহমানের নাম ভাঙ্গিয়ে ঘুষ নেওয়ার অপরাধে ওই থানায় কর্মরত উপপরিদর্শক (এসআই) মো. ওয়ারেশকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছে।
জানা গেছে, বৃহস্পতিবার (১০ নভেম্বর) পলাতক আসামিদের কাছে এসআই ওয়ারেশের ঘুষ চাওয়ার একটি অডিও ফাঁস হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যাওয়ায় দুপুরে ওয়ারেশকে থানা থেকে প্রত্যাহার করা হয়।

এরপর তাকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। ওই অডিওতে ওয়ারেশের কণ্ঠে মামলার একাধিক আসামির কাছ থেকে ওসির নামে ঘুষ চাইতে শোনা যায়। পরে সেটি রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কানেও পৌঁছায়। এরপরই মহানগরীর রাজপাড়া থানার এসআই ওয়ারেশকে প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

ভাইরাল হওয়া একাধিক অডিও ক্লিপের একটি থেকে শোনা যায়, রাফি নামে কোনো এক মামলার পলাতক আসামির কাছ থেকে ঘুষ দাবি করছেন এসআই ওয়ারেশ। রাফি এসআইকে বলেন, গ্রেপ্তার করা হবে না আশ্বস্ত করায় তিনি কোথাও পালাননি। সবাই পলাতক জানলেও তিনি বাসায় অবস্থান করছেন। এ সময় এসআই বলেন, রাফিকে গ্রেপ্তার করা হবে না। ওসির জন্য যেন ‘বাজেট’ রাখা হয়।

পরে মোবাইল ব্যাংকিং বিকাশ-এর মাধ্যমে তিনি রাফির কাছ থেকে ২ হাজার টাকার সার্ভিস চার্জসহ ২০৪০ টাকা নেন। কিন্তু দাবি অনুযায়ী পাঁচ হাজার টাকা না দেওয়ায় গালি দেন এসআই। তখন ওই আসামি একদিন পর বাকি তিন হাজার টাকা দেবেন বলে জানান। পরে নিজের সঙ্গে থাকা ফোর্সের চা-নাস্তার টাকাও চান এসআই ওয়ারেশ।

আরেকটি অডিওতে শোনা যায়, আসামি আদালত থেকে জামিন নিয়ে এসে থানার ডিউটি অফিসারের কাছে কাগজ (রিকল) জমা দিয়েছেন। কিন্তু এসআই ওয়ারেশের কাছে কাগজ না দেওয়ায় তিনি আসামিকে গালি দেন। আরও একটি অডিওতে আরেক মামলার আসামির সঙ্গে ওয়ারেশের কথোপকথন শোনা যায়। সবগুলো অডিওতে টাকা চাওয়ার বিষয়টি উঠে আসে। আসামিরা কাঁচা টাকা না দেওয়ায় তিনি সবাইকে গালি-গালাজও করেন।

উল্লেখ্য, গত ৩ নভেম্বর রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন আইডি বাগানপাড়া এলাকার সম্রাট নামে এক যুবককে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলা তদন্তের দায়িত্ব পান ওয়ারেশ। পরে তিনি আসামিদের সঙ্গে কথা বলার সময় ওসির নামে ঘুষ দাবি করেন। এ সময় বিভিন্ন বাহানায় অনেকের কাছ থেকে টাকাও নেন। যে কারণে আসামিদের গ্রেপ্তারও করেননি তিনি। পরে গত ৭ নভেম্বর আসামিরা আদালত থেকে জামিন পান।

এসব ঘটনায় এসআই ওয়ারেশ দাবি করে বলেন, ফাঁস হওয়া অডিও সঠিক নয়। পরে এ ব্যাপারে কথা বলবেন।

এ ঘটনায় রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বলেন, বিষয়টি কমিশনারের নজরে আসায় এসআই ওয়ারেশকে আপাতত থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.