শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৮:৫৫ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোরে মশা তাড়ানোর আগুনে পুড়লো কৃষকের ৬ গরু

তানোরে মশা তাড়ানোর আগুনে পুড়লো কৃষকের ৬ গরু

নিজস্ব প্রতিবেদক, তানোর :

চলতি বছর মশার উৎপাদ বেড়েছে বেশ কয়েকগুণ। শহর কিংবা গ্রাম মশার উপদ্রপ থেকে কোথাও রেহাই পাচ্ছে না মানুষের পাশিপাশি পশু পাখিও। তাই মশার কামড় থেকে গরুকে নিরাপদে রাখতে গোয়াল ঘরে ঘুটার ধোঁয়া দেয়া হয়।  ওই ঘুটার জ্বলন্ত আগুনে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালায় এক কৃষকের গোয়ালে থাকা ৬টি গরু পুড়ে গেছে।

সোমবার দিবাগত রাতে মুন্ডুমালা পৌর এলাকার সাদিপুর পশ্চিম পাড়া (চড়ক ডাঙ্গা) গ্রামের কৃষক এনামুল হকের বাড়িতে এ ঘটনা ঘটে।

কৃষক এনামুল জানান, প্রতিদিনের মত তিনি সোমবার দিবাগত রাতে গোয়াল ঘরে মশা তাড়াতে মাটির হাড়িতে ঘুটাই আগুন দিয়ে আসেন। সেই আগুন বেড়াতে থাকা বাঁশের কনছি ও নেট জালে ধরে যাই।

গভীর রাতে বুঝতে পেরে তারা গ্রামের লোকজন ডাকাডাকি করে আগুণ নেভান। কিন্তু আগুনে তার গোয়াল ঘরে থাকা ১৫টি গরুর মধ্যে ৬টি গরু প্রায় ৮০ ভাগ পড়ে যাই।

তানোর উপজেলা প্রাণী সম্পাদক কর্মকর্তা ডা: বেলার উদ্দিন জানান, তিনি খবর পেয়ে মঙ্গলবার কৃষক এনামুল হকের বাড়িতে তার পোড়া গরুর চিকিৎসা করতে গিয়েছিলেন। গরুগুলোর মধ্যে একটি ৬ মাস বয়সী বাছুর দুইটি গাভী ও তিনটি এঁড়ে গরু রয়েছে। সবগুলো ৭০ থেকে ৮০ ভাগ পুড়ে গেছে। আমরা চিকিৎসা চালিয়ে যাচ্ছি। আজকের তানোর।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.