সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:২৩ pm

সংবাদ শিরোনাম ::
মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ
তানোরে ডিএপি সার পাচার, ইউএনও’র আদালতে ডিলারের জরিমানা

তানোরে ডিএপি সার পাচার, ইউএনও’র আদালতে ডিলারের জরিমানা

বিশ্বজিৎ চৌধুরী, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোরে বিএডিসি (বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন) ডিলার নিজ এলাকা থেকে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শিংড়া পুকুর নামক স্থানে ডিএপি সার পাচারের দায়ে ডিলার নজরুল ইসলামের লক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ (৫ নভেম্বর) শনিবার বেলা ১১টা দিকে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাঁর ভ্রাম্যমান আদালতে এ জরিমানার টাকা আদায় করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার কলমা ইউনিয়নের আজিজপুর মোড়ের রহিমা ট্রেডার্সের প্রোপাইটার নজরুল ইসলাম ঘটনার দিন বেলা ১১টার দিকে তার নিজ দোকান থেকে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শিংড়া পুকুর নামক স্থানে এক ভটভটি ভর্তি ৬০ বস্তা ডিএপি সার পাচার করেন। এসময় স্থানীয় জনতা ও গ্রাম পুলিশের সহায়তায় ওই সার আটক করে তানোর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আদালতে সার ব্যবস্থাপনা ২০০৬ ও সংশোধনী ২০১৮ আইনে ওই সার ডিলার নজরুল ইসলামের এক লক্ষ টাকা জরিমানার আদেশ দেন। অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

এছাড়াও জব্দকৃত সার সরকারি মূল্যে কৃষকের কাছে বিক্রির নির্দেশনা প্রদান করা হয়। কিন্তু ডিলার তাৎক্ষনিক আদালতের কাছে তার দোষ স্বীকার করে জরিমানার টাকা প্রদান করেন।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, উপজেলার কলমা ইউপির আজিজপুর মোড়ের বিএডিসি ডিলার নজরুল ইসলাম নিজ এলাকা থেকে নিয়ামতপুর উপজেলায় সার পাচারের দায় স্বীকার করেছেন। এজন্য তার বিরুদ্ধে সার ব্যবস্থাপনা ২০০৬ ও সংশোধনী ২০১৮ আইনে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয় বলে জানান ইউএনও। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.