সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:২৮ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা এমপি বাদশাকে মুক্তিযোদ্ধা সনদ হস্তান্তর

ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা এমপি বাদশাকে মুক্তিযোদ্ধা সনদ হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফজলে হোসেন বাদশাকে আনুষ্ঠানিকভাবে মুক্তিযোদ্ধা সদনপত্র হস্তান্তর করা হয়েছে।

সোমবার দুপুরে রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ে তাকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত এ সনদপত্র হস্তান্তর করা হয়। জেলা প্রশাসক আব্দুল জলিল এই সনদ হস্তান্তর করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী উপস্থিত ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ফজলে হোসেন বাদশা তুখোড় ছাত্রনেতা হিসেবে দেশব্যাপী পরিচিতি লাভ করেন। শুরু থেকেই তিনি প্রগতিশীল বামধারার রাজনৈতিক সংগঠনের সঙ্গে যুক্ত। ১৯৬৯ সালে পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের (মেনন) সদস্য পদ গ্রহণ করেন। এর দু’বছর পর মুক্তিযুদ্ধ শুরু হলে বাদশা একজন সংগঠকের ভূমিকা পালন করেন।

মুক্তিযুদ্ধের সূচনায় তিনি রাজশাহী মহানগরীর পশ্চিমাঞ্চলে ছাত্র-যুবকদের সংগঠিত করেন। এরপর সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশ নেয়ার উদ্দেশ্যে প্রথমে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা মেলাঘর মুক্তিযোদ্ধা ক্যাম্পে যোগদান করেন। পরে মুর্শিদাবাদ জেলার পানিপিয়া ক্যাম্পে আসেন। মুক্তিযোদ্ধাদের সংগঠিত করার জন্য তিনি কিছুদিন ধুলাউড়া ক্যাম্পেও ছিলেন।

দেশ স্বাধীনের পর তিনি প্রগতিশীল ছাত্র সমাজকে সংগঠিত করেন ও ছাত্রদের দাবি আদায়ে বেশ সক্রিয় হয়ে ওঠেন। এ জন্য তাঁকে বার বার কারাবরণও করতে হয়। ক্রমশ তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের নিকট জনপ্রিয় হয়ে ওঠেন। ফলে ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) এর ভিপি (ভাইস প্রেসিডেন্ট) নির্বাচিত হন।

রাজশাহী-২ আসন থেকে টানা তৃতীয়বার নির্বাচিত এই সংসদ সদস্য বর্তমানে জাতীয় রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব হিসেবে বিবেচিত। গত ১৫ অক্টোবর বর্ষিয়ান এই রাজনীতিকের রাজনীতিতে ৫০ বছর ও জীবনের ৭০ বছর পূর্ণ হয়েছে। রাজনীতির ৫০ বছর পূর্তিতে তাকে সর্বোচ্চ সম্মান মুক্তিযোদ্ধা সনদনপত্র প্রদান করায় তিনি বর্তমান সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.