সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:১৮ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে বিদ্যালয়ের লীজকৃত জায়গায় টিনসেট ঘর নির্মাণের অভিযোগ

তানোরে বিদ্যালয়ের লীজকৃত জায়গায় টিনসেট ঘর নির্মাণের অভিযোগ

মো. বকুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী তানোরের  ঐতিহ্যবাহী তানোর বালিকা বিদ্যালয়ের লিজকৃত জায়গা দখল করে টিনসেট দোকানঘর উত্তোলন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তানোর গুবিরপাড়া মহল্লার বাসিন্দা মৃত আব্দুল সোবহানের পুত্র মো. সাইদুর রহমান সম্প্রতি রাতের আধারে হঠাৎ ওই জায়গা দখল চেস্টা করেছেন। এনিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ প্রধান শিক্ষক বাদি হয়ে উপজেলা নির্বাহী অফিসার ও তানোর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঐতিহ্যবাহী তানোর বালিকা  উচ্চ বিদ্যালয়ের উত্তর পার্শ্বে সীমানা প্রাচীর সংলগ্ন  খাল বিগত ২০১৪ সালে জেলা প্রসাশক এর কার্যালয় হতে লিজ নেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। উক্ত লিজকৃত জায়গাটিতে পাঁকা দোকানঘর নির্মাণ করেছেন। কিন্তু সাইদুর রহমান কাউকে কিছু না জানিয়ে রাতারাতি টিন দিয়ে মার্কেটের সামনে ঘিরে দিয়েছেন। বিষয়টি বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মো. সাইদুর  রহমানসহ ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে বিবাদী  সাইদুর রহমানকে মৌখিকভাবে অবগত করেন। এরপর তিনি বিভিন্ন রকম তালবাহানা শুরু করেন।এতে কোন সুফল না হওয়ায় ম্যানেজিং কমিটির সভাপতি ওয়াজির হাসান প্রতাপ সরকারের পরামর্শে প্রধান শিক্ষক বাদী হয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং তানোর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর পুনরায় লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগের প্রেক্ষিতে তানোর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে তানোর থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্হল পরিদর্শন করে বিবাদী সাইদুরকে স্বেচ্ছায় টিনসেট ঘর তুলে নেবার জন্য নির্দেশ দেন। এরপর সাইদুর রহমান টিনসেটটি তুলে নিতে  চান। এঅবস্থায় বিগত দুই তিন মাস অতিবাহিত হওয়ার পরেও অঙ্গাত কারণে ওই টিনসেট ঘরটি অপসারণ করেন তিনি। ফলে প্রধান শিক্ষক পুনরায় স্থানীয় জনপ্রতিনিধির কাছে গত ২০ অক্টোবর লিখিত অভিযোগ দায়ের করেন।

প্রধান শিক্ষক সাইদুর রহমান বলেন, গত ২০১৪ সাল থেকে সীমান প্রাচীর সংলগ্ন জায়গাটি বিদ্যালয়ের নামে লিজ নেয়া হয়। এরপর থেকে বিদ্যালয় কর্তৃপক্ষ নিয়মিতভাবে সরকারকে লিজমানি পরিশোধ করে আসছে। কিন্তু দুঃখের বিষয় উপজেলা ইউএনও মহোদয় বরাবর লিখিত অভিযোগ করার পরও ইউএনও মহোদয় কোন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করায় বিষয়টি এতো জটিল হচ্ছে বলে মনে করছেে এলাকা বাসী।

বিদ্যালয় কমিটির সভাপতি ওয়াজির হাসান প্রতাপ সরকার বলেন, অবৈধ ভাবে ঘর নির্মাণের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করা হয়েছে। তিনি আশা করছেন ইউএনও মহোদায় নির্মাণাধীন ঘর উচ্ছেদ করার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। এছাড়াও তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।

এব্যাপারে তানোর উপজেলা  নির্বাহী অফিসার (ইউএনও)’র মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁর ফোন রিসিভ হয়নি। এজন্য তাঁর কোন মন্তব্য পাওয়া যায়নি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.