সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:২৯ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
রামেকে ইন্টার্ন ডাক্তারদের হামলায়, রাবি রেজিস্ট্রারের মামলা

রামেকে ইন্টার্ন ডাক্তারদের হামলায়, রাবি রেজিস্ট্রারের মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মো. গোলাম মোস্তাকিম শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার বিকেলে নগরীর রাজপাড়া থানায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসার অবহেলা ও ইন্টার্ন চিকিৎসকদের হামলায় রাবি শিক্ষার্থীদের গুরুতর আহত হওয়ার ঘটনায় এই মামলা করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম। এছাড়া এই ঘটনায় রবিবার আন্দোলনের ডাক দিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

রাবি প্রশাসনের আবেদন করা মামলা সূত্রে জানা যায়, বুধবার রাতে শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যায় ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী শাহরিয়ার। সহপাঠীরা রক্তাক্ত অবস্থায় রামেক হাসপাতালে নিয়ে গেলে তাকে আইসিইউতে না নিয়ে ৮ নং ওয়ার্ডে পাঠায়। এসময় কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা বিলম্ব করে এসে তাকে মৃত ঘোষণা করে। এতে ক্ষুব্ধ হয়ে তাৎক্ষণাৎ প্রতিবাদ করায় সেখানে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, নার্স, আনসার ও ওয়ার্ড কর্মচারীরা মেডিকেলে ব্যবহৃত ধারালো ছুরি, কাঁচি ও লাঠি নিয়ে হামলা চালায়।

এতে গুরুতরভাবে আহত হয় রাবি শিক্ষার্থী হারাধন নাথ আকাশ, লিমন ফেরদৌস, রফিকুল ইসলাম, ফেরদৌস, আতিক, সৌরভ প্রমূখ। তাদের উদ্ধার করে নগরীর বিভিন্ন বেসরকারি মেডিকেলে ভর্তি করা হয়। এই ঘটনায় চিকিৎসায় অবহেলা এবং শিক্ষার্থীদের ওপর হামলা ও নিরাপত্তার দাবি ও জড়িতদের শাস্তি চেয়ে শনিবার বিকেলে নগরীর রাজপাড়া থানায় মামলার আবেদন করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম। মামলার আবেদনের একটি কপি প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে।

তবে রামেক হাসপাতালের ইন্টার্নদের অভিযোগ, বুধবার দিবাগত রাতে রাবি শিক্ষার্থীরা তাদের ওপর হামলা ও হাসপাতালে ভাঙচুর চালায়। এমন অভিযোগ তুলে তাৎক্ষণাৎ কর্মবিরতির ডাক দিয়ে হাসপাতাল ত্যাগ করে ইন্টার্নরা। এই ঘটনায় বুধবার দিবাগত রাতে জরুরী বৈঠকে বসে নগর পুলিশ, হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে তিন প্রতিষ্ঠানের সদস্যদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠিত হয়। পরে আশ্বাস পেয়ে ক্যাম্পাসে ফিরে যায় শিক্ষার্থীরা। পরদিন বৃহস্পতিবার নগরীর রাজপাড়া থানায় রাবির ৩ শতাধিক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলার আবেদন করে হাসপাতাল কর্তৃপক্ষ।

এই ঘটনায় শনিবার দুপুরে হাসপাতাল ফটকে মানববন্ধন করে হাসপাতাল কর্তৃপক্ষ। এতে উপস্থিত ছিলেন হাসপাতাল পরিচালনা পরিষদের সভাপতি ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও বিএমএর সাধারণ সম্পাদক নওশের আলী, হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. শামীম ইয়াজদানী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমান প্রমূখ। এসময় মামলা রেকর্ড ও রাবি শিক্ষার্থীদের শাস্তির দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আবারও কর্মবিরতির ঘোষনা দেয় ইন্টার্নদের সংগঠনের সভাপতি মো. ইমরাম হোসেন।

এদিকে গতকাল শনিবার শাহরিয়ারের মৃত্যুর বিষয়টি তদন্তে তিন সদস্যের একটি কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শরিফুল ইসলাম জানান, শাহরিয়ারের মৃত্যুর বিষয়টি তদন্ত করতে হলের পক্ষ থেকে আাবসিক শিক্ষক সহযোগী অধ্যাপক ড. গৌতম দত্তকে আহ্বায়ক এবং সহকারী অধ্যাপক মো. আনাম শাহরিয়ার রাব্বি ও সহযোগী অধ্যাপক ড. মো. আশিক শাহরিয়ারকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন উপাচার্যের কাছে জমা দিতে বলা হয়েছে। এদিকে হাসপাতালে নিহত শাহরিয়ারের চিকিৎসায় কালক্ষেপন ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে আন্দোলনের ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করবেন তারা। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.