শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:২৯ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বেকার সমস্যায় ও প্রাণিসম্পদ উন্নয়নে দেশে গড়ে উঠেছে ‘রেনেক্স’

বেকার সমস্যায় ও প্রাণিসম্পদ উন্নয়নে দেশে গড়ে উঠেছে ‘রেনেক্স’

ইমরান হোসাইন : রাজশাহীর তানোর ও মোহনপুর ছাড়াও দেশের বিভিন্ন জেলাতে ‘রেনেক্স এনিম্যাল হেলথ্ লিমিটেড’ এর পশুখাদ্য বাজারজাত করণে চাঙ্গা হয়ে উঠেছে । স্থানীয়রা জানান, গৃহপালিত প্রাণীর ভিটামিন মিনারেল (প্রিমিক্স) ও মোটাতাজাকরণের এসব প্রিমিক্স ব্যবহারে অনেকে লাভবান হয়ে কোম্পানির প্রশংসা করছেন। ওই সুনামধন্য কোম্পানিটির নিবন্ধন (লাইন্সেস) নম্বর ডিএল এস-১৩৮। কোম্পানিটি প্রাণীসম্পদ অধিদপ্তরের নীতিমালা অনুসরণ করে পরিচালিত হচ্ছে। এছাড়াও কোম্পানিটি পরিবেশ ও ফায়ার সার্ভিস অফিসের ছাড়পত্র নিয়ে কারখানা পরিচালিত হচ্ছে।

দৃষ্টিনন্দন মোড়কে উন্নতমানের এসব প্রিমিক্স বা পশুখাদ্য বোতলজাত করে বাজারজাত করা হচ্ছে। প্রিমিক্স সেবন করে গবাদি পশু হাঁস-মুরগি ইত্যাদি সুস্থ্য ও সবল হয়ে বেড়ে উঠছে। তাই স্থানীয় প্রাণীসম্পদ বিভাগের কর্মকর্তা ও প্রশিক্ষণপ্রাপ্ত মাঠকর্মী এসব পশুখাদ্য ক্রয়ে গবাদি পশু মালিকদের উদ্বুদ্ধ করছেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জানান, রেনেক্স এনিম্যাল হেলথ লিমিটেড নামের সরকার অনুমোদিত ২৫টি পশুখাদ্য ৫৫টি প্যাক সাইজে দেশের বিভিন্ন বাজারে বাজারজাত করণে সরকারি অনুমতি পেয়েছে। আরও ১৫টি প্রডাক্ট অনুমোদনের জন্য কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অবেদন করেছেন। উক্ত আবেদনপত্রে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এবং জেলা ভেটেরিনারী অফিসারগণ সুপারিশ করে মহাপরিচালক দপ্তরে দাখিল করেছেন। প্রাণিসম্পদ অধিদপ্তরের নীতিমালা অনুযায়ী পশুখাদ্য তৈরীর আধুনিক যন্ত্রপাতি ও কোয়ালিটি কন্ট্রোল ল্যাব দ্বারা পশুখাদ্য উৎপাদন করা হয়ে থাকে।

এবিষয়ে তানোর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. বেলাল হোসেন বলেন, রেনেক্স এনিম্যাল হেলথ্ লিমিটেড কোম্পানি সম্পর্কে তিনি অবগত আছেন। তিনি আরও জানান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও জেলা ভেটেরিনারী অফিসারগণ লাইন্সেস নবায়নের জন্য চলতি বছরের ২০ সেপ্টেম্বর কারখানাটি সরজমিনে পরিদর্শন পূর্বক নবায়নের জন্য সুপারিশ করে মহাপরিচালক দপ্তরে দাখিল করেছেন বলে জানান এই কর্মকর্তা।

এব্যাপারে জানতে চাইলে রেনেক্স এনিম্যাল হেলথ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমরান বিশ্বাস বলেন, তিনি সরকারি নীতিমালা মোতাবেক কোম্পানি পরিচালনা করেন এবং নতুন উদ্যোক্তা হিসেবে বেকার সমস্যা সমাধান ও প্রাণিসম্পদ উন্নয়নে প্রচেস্টা চালাচ্ছেন তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.