সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:১৯ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
জেলা পরিষদ নির্বাচনে তানোরে ইকবাল, স্বপন ও শিউলী নির্বাচিত

জেলা পরিষদ নির্বাচনে তানোরে ইকবাল, স্বপন ও শিউলী নির্বাচিত

ইমরান হোসাইন :
রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীকে তানোরে মোট ৭৩ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী আক্তারুজ্জামান আক্তার মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৪৪ ভোট। ইকবাল নিকটতম প্রার্থীর চেয়ে ২৯ ভোট বেশি পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

এছাড়া তানোর ২ নম্বর সদস্যপদে মাইনুল ইসলাম স্বপন তালা প্রতীকে ৫৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী এ্যাডভোকেট গোলাম মোস্তফা হাতি প্রতীকে ২৪ ভোট পেয়েছেন। স্বপন নিকটতম প্রার্থীর চেয়ে ৩২ ভোট বেশি পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে, নারী সদস্যপদে শিউলী বেগম হরিণ প্রতীকে ৬৬ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী ত্রিষনা দেবী দোয়াত কলম প্রতীকে ৩৭ ভোট পেয়েছেন। শিউলী বেগম নিকটতম প্রার্থীর চেয়ে ২৮ ভোট বেশি পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত রাজশাহী জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে বে-সরকারি ভাবে ভোটের এই ফলাফল পাওয়া গেছে।

আজ (১৭ অক্টোবর) সোমবার সকাল ৯টায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে জেলা পরিষদ নির্বাচনে তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান ছাড়াও উপজেলার ৭টি ইউনিয়নের মেম্বার-চেয়ারম্যান এবং দুইটি পৌরসভার মেয়র-কাউন্সিলর মিলে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এতে মোট ভোটর সংখ্যা ছিল ১২০ জন। এরমধ্যে ১১৯টি ভোট গ্রহণ করা হয়। একজন ভোটার অনুপস্থিত ছিলেন বলে নিশ্চিত করেন নির্বাচনে আইন-শৃংখলা নিয়ন্ত্রণকারী কর্মকর্তা তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ।

প্রসঙ্গ, রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান, তিনটি সংরক্ষিত নারী সদস্য ও নয়টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী সদস্যপদে ১৭ জন ও সাধারণ সদস্যপদে ৩০ জন প্রার্থী ভোটে প্রতিদ্বন্দ্বীতায় অংশ নেয়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.