শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:৩৮ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় কড়া প্রতিক্রিয়া ইউরোপীয় দেশগুলো

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় কড়া প্রতিক্রিয়া ইউরোপীয় দেশগুলো

আন্তর্জতিক ডেস্ক : ইউক্রেনের বিভিন্ন শহরে আজ সোমবার সকালে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। হামলায় কিয়েভের আটজন বেসামরিক নাগরিক মারা গেছে বলে দাবি ইউক্রেনের। রাশিয়া ও ক্রিমিয়া উপদ্বীপকে সংযোগকারী কের্চ সেতুতে বিস্ফোরণের পরই ঘটলো এই হামলার ঘটনা।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর একজন ঘনিষ্ট সহযোগী জানিয়েছেন, হামলায় অন্তত ২৪ জন আহত হয়েছে। হামলার পরপর আগুন লেগেছে ছয়টি গাড়িতে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে ১৫টিরও বেশি গাড়ি।

বিবিসর খবরে বলা হয়, ইউক্রেনের বিমান বাহিনী জানিয়েছে, রাশিয়া আজ সোমবার  তাদের দেশের বিভিন্ন শহরে ৮৩টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এরমধ্যে ৪৩টি ক্ষেপণাস্ত্রের হামলা সফলভাবে ঠেকাতে সক্ষম হয়েছে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা বাহিনী।

ইউক্রেনের বিভিন্ন স্থানে হামলার বিষয়টি স্বীকার করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও। এক ভিডিও বার্তায় পুতিন বলেছেন, দূরপাল্লার এসব ক্ষেপণাস্ত্র ইউক্রেনের সামরিক ও যোগাযোগ ব্যবস্থায় আঘাত হেনেছে। রুশ ভূখণ্ডে যেকোনো সন্ত্রাসী কার্যকলাপের কঠোর জবাব দেবেন বলেও হুঁশিয়ার করেছেন তিনি।

এদিকে রাশিয়ার এ হামলার বিষয়ে কড়া প্রতিক্রিয়া দেখিয়েছে ইউরোপের নেতারা। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে জরুরি ফোনালাপ করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ। ফোনালাপে ইউক্রেনের প্রতি তার সমর্থন পুনরায় নিশ্চিত করেছেন তিনি। বেসামরিক হতাহতের ঘটনায় উব্দেগও প্রকাশ করেছেন তিনি।

জেলেনস্কিকে ফোন দিয়েছেন জার্মান চ্যান্সেলর ওলাফ শুলৎজ। ইউক্রেনের প্রতি ব্যক্ত করেছেন নিজেদের সমর্থন। পোল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী এই হামলাকে বর্বরতা ও যুদ্ধপরাধের সাথে তুলনা দিয়েছেন। বেসামরিক জনগণের ওপর রুশ এই হামলাকে অগ্রহণযোগ্য বলেছেন যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি। তিনি বলেছেন, এই হামলা পুতিনের শক্তি নয় বরং দুর্বলতার প্রদর্শন।

এদিকে, রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র ইউক্রেন সংযুক্ত মলদোভার আকাশসীমা লঙ্ঘন করেছে বলে অভিযোগ করেছে দেশটি। আকাশসীমা লঙ্ঘনের ব্যাখ্যা চাইতে দেশটিতে নিযুক্ত রুশ দূতকে তলব করেছে দেশটি। সূত্র : দৈনিক বাংলা

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.