সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৬ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে চলাচলের রাস্তায় বেড়া, ঘর বন্ধি ১২টি পরিবার

তানোরে চলাচলের রাস্তায় বেড়া, ঘর বন্ধি ১২টি পরিবার

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে চলাচলের রাস্তায় বাঁশের খুটি ও নেট জালের বেড়া দিয়ে ঘিরে অন্তত ১২টি পরিবারকে ঘর বন্ধি করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার কামারগাঁ ইউনিয়নের বিহারইল গ্রামে এই ঘটনাটি ঘটেছে। এতে অন্তত ১২টি পরিবার চরম বেকায়দায় পড়েছেন। ঘর বন্দি এরশাদ জানান, শুধু তাকে বন্ধি করতে গিয়ে এতোগুলো পরিবারকে বেকায়দায় ফেলেছেন খালেক ও তার পুত্ররা। ফলে বেড়া না সরালে বাড়ি থেকে কোন ভাবেই বের হতে পারছেন না তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গেলো বৃহস্পতিবার বিকেলের দিকে উপজেলার বিহারইল গ্রামের মুল রাস্তার পশ্চিমে এরশাদ ও খালেক ছাড়াও অনেকের বসবাস। ঘটনাস্থল এরশাদের বাড়িতে যেতে মাটির কাদা রাস্তায় যেতে হয়। এরশাদের বাড়ি সংলগ্ন বাঁশের খুটি ও নিল কালারের নেট জাল দিয়ে বেড়ার মত ঘিরে দেন প্রতিবেশি আব্দুল খালেক ও তার ছেলে আশরাফুল ওরফে মোংলা, সাফিউল ইসলাম সেন্টু ও তাদের স্ত্রীরা। এরশাদের স্ত্রী জানান, যে জায়গায় বেড়া দেয়া হয়েছে সেখানে হাটু পানি জমে আছে। গেলো বুধবার সকালের দিকে খুটি পুতে ও দুপুরের আগে নেট জাল দিয়ে ঘিরে তাদের যাতায়াত বন্ধ করে দেয়া হয়। তারপর থেকে বাড়ি হতে বের হতে পারেন নি তারা। তাদের বাড়ির সামনে আরো ১২টির মতো পরিবার ওই পথ দিয়ে যাতায়াত করেন। তারাও চলাচল করতে পারছেন না বলে অভিযোগ তাদের।

গ্রামের একাধিক ব্যক্তিরা জানান, জায়গাটি সরকারের ভিপি সম্পত্তি। সেখানে এভাবে বেড়া দিয়ে চলচলের রাস্তা বন্ধ করা যায় না। এটা অমানুবিক বেআইনি কাজ। আক্রোশ বসত এভাবে এরশাদকে ঘর বন্ধি করতে গিয়ে সবার চলাচল বন্ধ করে মোংলারা। ফলে বেড়া না সরালে কষ্ট করে অনেক দূর দিয়ে ঘুরে চলাচল করতে হবে। এতে চরম সমস্যায় পড়বেন তারা।

ভুক্তভোগী এরশাদ জানান, তিনি চৌবাড়িয়া বাজারে চা-বিস্কুটের ব্যবসা করছিলেন। বুধবারে হঠাৎ তার আপন চাচা খালেক ও তার ছেলে এবং স্ত্রীরা মিলে রাস্তা ঘিরে বন্ধ করে দেয়। কোন বিবেকবান মানুষ এভাবে রাস্তা ঘিরতে পারে না বলে জানান এরশাদ।

এব্যাপারে খালেকের ছেলে আশরাফুল ওরফে মোংলা জানান, তার পিতার সাথে কি হয়েছে বলতে পারবেন না তিনি। যে জায়গা ঘিরে রাস্তা বন্ধ করা হয়েছে সেটা নাকি ভিপি সম্পত্তি এমনটি ব্যাপারে তিনি জানান, এসব বিষয়ে সাক্ষাতে আলাপ হবে বলে এড়িয়ে গেছেন তিনি।

এবিষয়ে উপজেলার কামারগাঁ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক বলেন, দ্রুত সময়ের মধ্যে উভয়পক্ষকে নিয়ে বসে চলাচলের রাস্তা অবমুক্ত করা হবে জানা তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.