শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৩ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
রাজশাহীর ৪৩৩ মন্ডপে শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের দুর্গােৎসব

রাজশাহীর ৪৩৩ মন্ডপে শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের দুর্গােৎসব

আর কে রতন, বিশেষ প্রতিবেদক : আজ শনিবার মহাষষ্ঠীর মধ্যদিয়ে রাজশাহীতে শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা-২০২২। এ উপলক্ষে মণ্ডপে-মণ্ডপে গত কয়েক দিন থেকে শিল্পীরা প্রতিমা সাজানোর কাজ নিয়ে রাত দিন সমান ভাবে ব্যস্ত সময় কাটিয়েছেন। মণ্ডপগুলো জাঁকজমকপূর্ণ করতে বর্ণিল সাজে তৈরি করা হয়েছে প্যাণ্ডেলসহ বিভিন্ন অস্থায়ী ডেকোরেটেড স্থাপনা।

আগামী ৫ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে এই উৎসব। ঢাকের শব্দ আর মন্ত্রোচ্চারণের মধ্যদিয়ে আজ ‘দুর্গতিনাশিনী’ দেবী দুর্গার বোধন অনুষ্ঠিত হলো।

হিন্দু পঞ্জিকা মতে জানা যায়, এবার দেবী দুর্গা হাতির পিঠে চড়ে পৃথিবীতে আসবেন। ফলে ঝড় বৃষ্টি হবে, শস্য-ফসল উৎপাদন বৃদ্ধি পাবে। অন্যদিকে দেবী বিদায় নেবেন নৌকায় চড়ে। যার জন্য জগতের কল্যাণ সাধিত হবে। সনাতন ধর্মের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসবে এবার রাজশাহীতে ৪৩৩টি মণ্ডপে শারদীয় দূর্গোৎসব উদযাপিত হবে। হিন্দু সম্প্রদায়ের লোকজন নির্বিঘ্নে যেনো তাদের শারদীয় দূর্গোৎসব সুন্দর মত উদযাপন করতে পারে সেজন্য রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়, জেলা পুলিশ কার্যালয় ও প্রত্যেক উপজেলা পর্যায়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা ও উপজেলা নেতৃবৃন্দের সহিত প্রশাসন দফায় দফা মতবিনিময় করেছেন।

মোহনপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রনোজিত কুমার রতন বলেন, এবার এ উপজেলা ২১টি মন্দিরে শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। আমাদের উপজেলা শান্তিপ্রিয় ও সম্প্রতিতে অটুট ফলে অন্য ধর্মের লোকজন আমাদের বরাবর সহযোগিতা করে থাকেন। ফলে এ বছর কোন অঘটন ছাড়া অতীতের ন্যায় সুন্দর মত শারদীয় উৎসব আগী ৫ অক্টোবর মহা বিজয়া দশমীর মধ্য অনুষ্ঠান সম্পূর্ন হবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের রাজশাহী জেলা শাখার সভাপতি অমবর সরকার জানান, গত বছরের ঘটনার প্রেক্ষাপটে এ বছর সরকার চাচ্ছে কোনো অবস্থাতেই যেন কোনো অঘটন না ঘটে। আইনপ্রয়োগকারী সংস্থা গত বছরের তুলনায় এ বছর অনেক বেশি সক্রিয়। আমরা আশা করছি কোন অঘটন ছাড়ায় সুষ্ঠ ও সন্দর ভাবে রাজশাহীসহ সারা দেশ আমাদের উৎসব সম্পূর্ন হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.