মঙ্গবার, ২১ মে ২০২৪, সময় : ০৪:৩৭ am

সংবাদ শিরোনাম ::
গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা তানোরে দৌড়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু রাত পোহালেই বাগমারা উপজেলা নির্বাচন আইপিএলের প্লেø-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ভিলেন ‘মিশা-ডিপজল দুজনেই মূর্খ’: নিপুণ কর্মঅধ্যায় তাঁকে অমরত্ব দিয়েছে : দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ঝিনাইদহ-৪ আসনের সাংসদকে খুঁজে পেতে ডিবিতে মেয়ে ডরিন আসাম রাজ্যের শিলচরের ভাষাশহিদদের রাজশাহীতে স্মরণ চৌদ্দপুরুষের জন্য দেশের টাকা লুটে নিচ্ছে ক্ষমতাসীনরা : রিজভী তানোরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত তানোরে দ্বিতীয় বারেরমত নির্বাচিত চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা তালবীজ রোপণ প্রকল্পেও দুর্নীতির থাবা : সর্বাগ্রে দরকার সুশাসন দেশে-বিদেশে চোরাচালানে ঢাল হয়ে উঠছে কুরিয়ার সার্ভিস চারঘাটে বিএমডিএর রোপিত ২৬ হাজার তালগাছ গেল কই? পান চাষিদের নিয়ে ৯ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধনে প্রতিমন্ত্রী দারা জেলা পরিষদের উদ্যোগে রাজশাহীতে নির্মিত হবে কেন্দ্রীয় শহীদ মিনার অফিসের তালা ভেঙ্গে প্রধান শিক্ষকের চেয়ার দখল, লাপাত্তা সহকারি শিক্ষক রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
ভারতের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা

ভারতের পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা

ভারতের নির্বাচন কমিশন ৫টি রাজ্যের বিধানসভা ভোটের তারিখ ঘোষণা করেছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার সুনীল আরোয়া ভোটের তারিখ ঘোষণা করেন। রাজ্যগুলো হলো- পশ্চিমবঙ্গ, কেরল, তামিলনাড়ু, পুদুচেরি ও আসাম।

পাঁচ রাজ্যের মধ্যে পুদুচেরি, কেরল ও তামিলনাড়ুতে এক দফায় ভোট গ্রহণ করা হবে। তবে আসাম ৩ এবং পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট সম্পন্ন করা হবে। বিভিন্ন দফায় ভোট গ্রহণ শুরু হবে রাজ্যগুলোতে। তবে ২৭ এপ্রিল ভোট শুরু হবে এবং ফলাফল ঘোষণা করা হবে ২ মে।

২০১৬ সালে মমতার রাজ্যে ৭ দফায় ভোট সম্পন্ন করে নির্বাচন কমিশন। এবার এক দফা বাড়িয়ে ৮ দফা করা হয়। যে কারণে রাজ্যে বুথের সংখ্যা বাড়ায় নিরাপত্তাও বাড়ানো হবে। পশ্চিমবঙ্গে ২৯৪টি আসন রয়েছে।

কোভিড-১৯ এর বাস্তবতা মেনে ভোট করা হবে। ভোটকেন্দ্র নিচতলায় হতে হবে। ভোট প্রচারে বাড়ি বাড়ি যাওয়ার সুযোগ পাবেন মাত্র ৫ জন। ফাঁকা মাঠে নির্বাচনী সভা করতে হবে।  ভোটে মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা হবে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার সুনীল আরোয়া।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য বলছে, রাজ্যটিতে প্রথম দফার ভোট হবে ২৭ মার্চ, দ্বিতীয় দফায় হবে ১ এপ্রিল, তৃতীয় ও চতুর্থ দফার ভোট হবে ৬ এবং ৯ এপ্রিল। ১৭ এপ্রিল, ২২ এপ্রিল এবং ২৬ এপ্রিল যথাক্রমে ৫ম, ৬ষ্ঠ দফা এবং সপ্তম দফার ভোট গ্রহণ করা হবে। বাংলার শেষ দফার ভোট নেওয়া হবে ২৯ এপ্রিল। এবং ফলাফল প্রকাশ করা হবে ২ মে। সূত্র : এফএনএস। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.