সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৩ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
অবশেষে তালন্দ কলেজে কর্মচারী নিয়োগ পরীক্ষা স্থগিত

অবশেষে তালন্দ কলেজে কর্মচারী নিয়োগ পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক, তানোর :
‘হাইকোর্টের রিট উপেক্ষা করে নিয়োগ পরীক্ষার আয়োজন’ সংবাদ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। ওইসব খবরের সূত্র ধরে অবশেষে আজ (১০ সেপ্টেম্বর) শনিবার সকালে কলেজ অধ্যক্ষ বিষ্ণুপদ সরকার নিয়োগ পরীক্ষা স্থগিত করেছেন। শনিবার দুপুরে মোবাইলে বিষয়টি নিশ্চিত করেন তিনি। তবে, কবে নাগাদ এই নিয়োগ পরীক্ষা আবারও অনুষ্ঠিত হবে তা জানাতে পারেন নি অধ্যক্ষ। তাঁর এমন বক্তব্যের কল রেকর্ড এ প্রতিবেদকের কাছে সংরক্ষণ রয়েছে।

প্রসঙ্গ, রাজশাহীর তানোর পৌর এলাকার তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজে অনিয়ম করে তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদে কর্মচারী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন অধ্যক্ষ। এরপর গোপনে দফায় দফায় নিয়োগবোর্ড বসানোর চেষ্টাও করেন তিনি। কিন্তু দুইবার নিয়োগ পরীক্ষার তারিখ বাতিলের পর গত ১৩ জুলাই একই পদে আবারো নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ ও নিেেয়াগ পরীক্ষার বোর্ড বসানোর চেষ্টা করেন অধ্যক্ষ।

অধ্যক্ষের গঠিত নিয়োগ বোর্ডের বৈধতা চালেঞ্জ করে গত ১লা আগস্ট ২০২২ তারিখে তানোর পৌরসভার সাবেক কাউন্সিলর পিয়ারুল হক হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন। যার নম্বর (৮৪৩২/২০২২)। উক্ত রিটে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, রাজশাহী সরকারি কলেজ অধ্যক্ষ, জাতীয় বিশ^বিদ্যালয়ের কলেজ পরিদর্শক, রাজশাহী জেলা প্রশাসক, তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও অত্র কলেজ গভর্নিং বডির সভাপতি এবং দুইজন সদস্য সহ মোট ১৩ জনকে বিবাদী করা হয়।

মহমান্য হাইকোর্টের রিট উপেক্ষা করে তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদে কর্মচারী নিয়োগ পরীক্ষার নতুন তারিখ আজ ১০ সেপ্টেম্বর বেলা ১১ টায় রাজশাহী সিটি কলেজে নির্ধারণ ও চাকুরী প্রার্থীদের অনুকূলে প্রবেশপত্র ইস্যু করেন কলেজ অধ্যক্ষ। শুধু তাই নয়, অধ্যক্ষ স্বাক্ষরিত ওই প্রবেশপত্র পিয়নের মাধ্যমে ৭ সেপ্টেম্বর চাকুরী প্রার্থীদের প্রদানও করেছেন। যার একাধিক কপি এই প্রতিবেদকের কাছে সংরক্ষিত রয়েছে।

অধ্যক্ষের এমন অনিয়ম-দুর্নীতির নিয়োগ বোর্ড স্থগিত চেয়ে তানোর পৌরসভার সাবেক কাউন্সিলর পিয়ারুল হক বাদী হয়ে সম্প্রতি (৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকালে রাজশাহীর জেলা প্রশাসকের (ডিসি) কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছেন। এর অনুলিপি দেয়া হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের রাজশাহী আঞ্চলিক পরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে। যার প্রেক্ষিতে অধ্যক্ষ বিষ্ণুপদ সরকার বাধ্য হয়ে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছেন বলে জানান তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.