শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৫:০৩ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
রাজশাহীর বেশি সংক্রমিত এলাকায় টিকা যাবে আগে

রাজশাহীর বেশি সংক্রমিত এলাকায় টিকা যাবে আগে

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর যে এলাকায় করোনাভাইরাসের সংক্রমণের হার বেশি সেই এলাকায় টিকা যাবে আগে। করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে ব্যাবস্থাপনা সংক্রান্ত রাজশাহী জেলা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে। আজ সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কমিটির উপদেষ্টা রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন এই কমিটির সভাপতি জেলা প্রশাসক আবদুল জলিল।

সভায় সিদ্ধান্ত হয়, রাজশাহী জেলা কমিটি সকল উপজেলা কমিটির সাথে সমন্বয় করে করোনার ভ্যাকসিন বণ্টনের ব্যবস্থা করবে। যে উপজেলায় সংক্রমণের হার বেশি সেই উপজেলায় আগে ভ্যাকসিন পাঠানো হবে। ভ্যাকসিন সংক্রমণের হার অনুযায়ী যাবে, জনসংখ্যার অনুপাতে নয়।

প্রথম পর্যায়ে টিকার অগ্রাধিকার পাবেন স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির করোনা যোদ্ধা, বয়োজোষ্ঠ এবং ঝুকিপূর্ণ ব্যক্তিরা। সম্মুখসারির করোনাযোদ্ধা হিসেবে বিবেচিত হবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, প্রশাসনের কর্মকর্তা এবং সাংবাদিকরা। দ্রুতই এই তালিকা প্রণয়ন কার্যক্রম শুরু হবে।

এরপর প্রত্যেককে একটি করে কার্ড করে দেয়া হবে। সেই কার্ড নিয়ে গিয়ে তালিকাভুক্তরা টিকা গ্রহণ করতে পারবেন। উপজেলা পর্যায়ে এভাবে টিকা প্রয়োগের সিদ্ধান্ত হলেও মহানগর এলাকায় তা রাজশাহী সিটি করপোরেশনের আলাদা ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী হবে।

জেলা কমিটির এই সভায় রাজশাহীর সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হকসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.