বৃহস্পতিবর, ৩০ মে ২০২৪, সময় : ১০:১৩ pm

সংবাদ শিরোনাম ::
নগরীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ বন্ধ, জড়িত ছাত্রলীগের ৩ গ্রুপ তানোরে বুদ্ধি প্রতিবন্ধী নারীকে ধর্ষণের দায়ে বৃদ্ধ গ্রেপ্তার নাচোলে নিরাপদ ফসল উৎপাদন মাঠ দিবস ও পুরস্কার প্রদান মোহনপুরে বকুল আর পবায় ডাবলুকে চেয়ারম্যান ঘোষণা মোহনপুরে সেই নির্যাতিত হাবিবার নারী ভাইস-চেয়ারম্যানপদে বাজিমাত ‘কোথাও নির্বাচনে সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’ পবায় সীল মারা ব্যালট নিয়ে বুথের মধ্যেই ছাত্রলীগ নেতার সেলফি! বাগমারার গোবিন্দপাড়া ইউপির উন্মক্ত বাজেট ঘোষণা বাগমারায় ঠিকাদারের ওপর হামলাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে ২৩ জন উপজেলা চেয়ারম্যান শপথ নিলেন আজ মঙ্গলবার মোহনপুরে চেয়ারম্যানপ্রার্থী বকুলের নির্বাচনী ইশতেহার ঈদুল আজহা উপলক্ষে এবার চলবে ২০টি বিশেষ ট্রেন সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের দুদকে তলব নাচোলে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রেমালে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আহবান নতুনধারার নগরীতে চাঁদার দাবিতে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার ম্যুরাল নির্মাণ কাজ বন্ধ রিমাল তাণ্ডবে বিদ্যুৎ বিঘ্নিত : ১৫ হাজার মোবাইল টাওয়ার অচল দশজনের প্রাণ কেড়ে নিলো ‘রিমাল’, দেড় লাখ ঘরের ক্ষতি তানোরে ডিবি পুলিশ কর্তৃক মাদকসহ দুই ব্যবসায়ী গ্রেপ্তার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
‘বনবন্ধু’ পরিচয়ে প্রতারণা, বাগমারার ইকবাল গ্রেফতার

‘বনবন্ধু’ পরিচয়ে প্রতারণা, বাগমারার ইকবাল গ্রেফতার

ডেস্ক রির্পেোট : মুজিববর্ষের লোগো ব্যবহার করে ও নিজেকে ‘বনবন্ধু’ পরিচয়ে সরকারি বিভিন্ন প্রকল্পে কাজ পাইয়ে দেয়ার কথা বলতো জাহিদুর রহমান ইকবাল। বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের কাছ থেকে ঋণ সুবিধা দেয়ার নাম করে অর্থ আত্মসাতের অভিযোগে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজধানীর কারওয়ান বাজার এলাকার শাহ আলী টাওয়ার থেকে অভিযুক্ত এ প্রতারককে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ।

বুধবার দুপুরে নগরীর তেজগাঁও জোনের উপপুলিশ কমিশনার হারুন উর রশীদ তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।তিনি জানান, প্রায় ৪০ হাজার মানুষের সঙ্গে প্রতারণা করেছে এ প্রতারক। এমনকি ৩০ বছর ধরে নানা কৌশলে বিভিন্ন পন্থায় সাধারণ মানুষের কাছ থেকে প্রতারণার জাল বিছিয়ে অর্থ আত্মসাৎ করে আসছে অভিযুক্ত ইকবাল।

তার কাছ থেকে ২৭০টি সিল, বিভিন্ন প্রতিষ্ঠানের ১৮৪টি ডকুমেন্টস প্রসেসিং ফাইল, মুজিববর্ষের লোগো ও প্রধানমন্ত্রীর বাণী সম্বলিত ৫০০টি চিঠি, দুটি সিপিইউ, দুটি প্রিন্টার, একটি স্ক্যানার, দুটি মনিটর, একটি ল্যাপটপ, দুটি মোবাইল ফোন এবং একটি গাড়ি উদ্ধার করা হয়েছে।

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুণ-অর-রশীদ জানান, জাহিদুর রহমান ইকবাল ওরফে ‘বনবন্ধু’ মুজিববর্ষের লোগো ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী ব্যবহার করে প্রায় ৪০ হাজার ব্যবসা প্রতিষ্ঠানের কাছে চিঠি দিয়েছে। এর মাধ্যমে সে তাদের কাছ থেকে অবৈধভাবে টাকাও হাতিয়ে নিয়েছে। ‘‘প্রতারক বনবন্ধু জাহিদুর ‘ট্রি প্লান্টেশনের’ নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যানের পরিচয় দিতো। মুজিববর্ষে সে বিভিন্ন জায়গা গাছ লাগাবে বলে অনেকের কাছ থেকে টাকা নিতো।’’ জাহিদুর রহমান নিজেকে কনসালট্যান্ট গ্রুপ লিমিটেড, এসএমই কনসালটেন্ট লিমিটেড, ইইএফ কনসালট্যান্ট লিমিটেডের নামে তিনটি ভুয়া কোম্পানির চেয়ারম্যান এবং সিইও দাবি করে।

উপ কমিশনার হারুন-অর-রশিদ বলেন, ‘আমরা তাকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করবো। রিমান্ডে নিলে বোঝা যাবে সে কত লোকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। তার সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।’ এ সংক্রান্তে জাহিদুর রহমান ইকবালের বিরুদ্ধে তেজগাঁও থানায় প্রতারণা মামলা হয়েছে। সূত্র : ডেইলী বাংলা ডটনেট। আজকের তানোর 

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.