শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:১৩ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
রংপুরে জাতীয় শোক দিবস পালিত

রংপুরে জাতীয় শোক দিবস পালিত

ডেস্ক রির্পোট : রংপুরে যথাযোগ্য মর্যাদা, সশস্ত্র সালাম, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, শোক র‌্যালিসহ নানান আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার সকালে নগরীর ডিসির মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রংপুরের বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও প্রধান নির্বাহী রুহুল আমিন মিয়া, রংপুর রেঞ্জের ডিআইজি মো. আব্দুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নূরে আলম মিনা, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।

রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অ্যাভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, রংপুর প্রেস ক্লাব সভাপতি মাহবুব রহমান হাবু ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাজ্জাদ হোসেন বাপ্পী প্রমুখ।

এছাড়া সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান।

এ সময় ফুলে ফুলে ভরে ওঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। পুলিশের পক্ষ থেকে প্রদান করা হয় সশস্ত্র সালাম। শ্রদ্ধা নিবেদন শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট মৃত্যুবরণকারী বঙ্গবন্ধু, তার পরিবার ও অন্যান্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও তাদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

এরপর রংপুর মেট্রোপলিটন পুলিশের একটি সুসজ্জিত দল জাতির পিতা বঙ্গবন্ধুসহ অন্যান্যদের উদ্দেশ্যে রাষ্ট্রীয় সালাম প্রদান করে। পরে একটি শোক র‌্যালি নগরী প্রদক্ষিণ করে। এছাড়া জিলা স্কুলের সামনে রক্তদান কর্মসূচি পালন করে মেট্রোপলিটন পুলিশ।

এছাড়া দিনব্যাপী নগরীতে শোক র‌্যালি, আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, দোয়া মাহফিল, খাবার বিতরণসহ নানা কর্মসূচি পালিত হয়। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-মাদরাসা ও বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করে। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.