বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৪২ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

নাচোলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে  ১৫ আগস্ট সোমবার সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, নাচোল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর স.ম আব্দুস সামাদ আজাদ, নাচোল মহিলা কলেজ অধ্যক্ষ ওবাইদুর রহমান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু ও জান্নাতুন নাঈম, ওসি মিন্টু রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মতিউর রহমান।

এদিকে বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মতিউর রহমান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু এবং ওসি মিন্টু রহমান।

আলোচনা শেষে উপজেলা যুব উন্নয়ন অফিসের উদ্যোগে পেয়ারা বাগান, গবাদি পশু পালন ও কম্পিউটার প্রশিক্ষিত  ৬ জন যুবকের মাঝে ৬ লক্ষ টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয় এবং শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সকাল ৯ টায় নাচোল ১ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে উপজেলা সেক্রেটারি আব্দুল কাদেরের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা এবং কালো পতাকা উত্তোলন শেষে শহীদদের উদ্দেশ্যে  মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয় এবং বাজার এলাকায় একটি শোক রালি শেষে দলীয় কার্যালয়ে উপজেলা শাখার   সিনিয়র সহ সভাপতি আব্দুল হকের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা আলীগের সেক্রেটারি ও চেয়ারম্যান আব্দুল কাদের ।

অপরদিকে সকাল সাড়ে ৯ টায় নাচোল উপজেলা ও পৌর আ’লীগের আয়োজনে নাচোল মধ্যবাজার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা এবং কালো পতাকা উত্তোলন শেষে পৌর বাজার এলাকায় একটি শোক রালী প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ ঝালু খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন।

এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক একেএম জোহা পলাশ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, নাচোল সদর ইউনিয়ন আ’লীগের সেক্রেটারি আব্দুস সালাম, আলীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম,নাচোল উপজেলা পেশাজীবী সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বুলেট ।

আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয় এবং কাঙ্গালি ভোজ বিতরণ করা হয়েছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.