সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:২৫ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে নতুন স্কুল এমপিওভুক্ত ব্যাপারে অবগত নন শিক্ষা অফিসার

তানোরে নতুন স্কুল এমপিওভুক্ত ব্যাপারে অবগত নন শিক্ষা অফিসার

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউপির ধানুরা চকপ্রভুরাম উচ্চ উচ্চ বিদ্যালয়টি এতোদিন পরে সম্প্রতি এমপিওভুক্ত করা হয়েছে। অথচ এ সম্পর্কে শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান অবগত নন। এতে শুরু হয়েছে নানান আলোচনা ও সমালোচনা।

স্থানীয়রা বলছেন, তাহলে শিক্ষা প্রতিষ্ঠান দেখভালের জন্য উপজেলা পর্যায়ে শিক্ষা অফিসার ও কর্মচারী দিয়ে লাভ কি। অযথা এদের পিছনে সরকারি টাকা নষ্ট ছাড়া কিছুই নয়। একটা প্রতিষ্ঠান এমপিও হল আর শিক্ষাকর্তা বাবু জানেন না। তবে, না জানারও কথার কারণ হিসেবে জানা গেছে, তিনি তো রাজশাহী শহর থেকে অফিস করেন। এজন্য থাকেন শহরে। না কি ভুয়া তথ্যের ভিত্তিতে হয়েছে, এমপিও এমন প্রশ্ন শিক্ষা শিক্ষাবিদদের।

জানা গেছে, বিগত ১৯৯৯ সালে উপজেলার কামারগাঁ ইউপির ধানুরা চকপ্রভুরাম উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা লাভ করে। পরে বিগত ২০০৩ সালে পাঠদানের অনুমতি পান। সম্প্রতি সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ের অবকাঠামোর চরম বেহাল অবস্থা। দরজা জানালা ভাঙা। প্রতি মুহুর্তে স্থানীয় বখাটেরা ওই বিদ্যালয়টির ঘরেই গিয়ে মাদক সেবন করে আড্ডা দেয়। স্কুলের খাতা কলমে শিক্ষার্থী দেখানো হলেও বাস্তবে এর চিত্র উল্টো। নিয়োমিত স্কুল চলে না, অনেক শিক্ষক চাকুরি ছেড়ে চলে গেছেন। কারণ দীর্ঘ সময় ধরে এমপিও না হওয়া আর শিক্ষার্থী ও শিক্ষক না আসা। তবে, প্রধান শিক্ষক মজিদের ক্ষমতার দাপটে যেতে বাধ্য হয়েছেন অনেকে।

স্থানীয়রা জানান, একটা প্রতিষ্ঠান এমপিও করতে হলে সবগুলো নিয়ম পুরুণ অবশ্যক। কিন্তু চকপ্রভুরাম উচ্চ বিদ্যালয়ে কোন নিয়ম কানুন নেই। স্কুল চলে না সেখানে এমপিও হয় কিভাবে। সরেজমিনে তদন্ত না করে অর্থের বিনিময়ে হয় এমন কাজ। যা শিক্ষা ব্যবস্থাকে হুমকির মধ্যে ফেলেছেন। তবে, অন্য শিক্ষক চলে যায়, আর ওই পদে প্রধান শিক্ষক আব্দুল মজিদ নিয়োগ দিতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেন।

কিন্তু এসব বিষয়ে প্রধান শিক্ষক আব্দুল মজিদ জানান, সকল শর্ত পুরণ হয়েছে বলেই এমপিওতে স্কুলের নাম এসেছে। আপনার স্কুলে বখাটেরা নিয়োমিত মাদক সেবন ও জুয়া খেলে জানতে চাইলে তিনি জানান, কয়েকটি ঘরের দরজা জানালা ভাঙা এজন্য এসব হচ্ছে। দীর্ঘ প্রায় ২২/২৩ বছর ধরে প্রতিষ্ঠান টিকে আছে এটাই বড় ব্যাপার বলে এড়িয়ে যান তিনি।

এব্যাপারে তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমানের নিকট জানতে চাইলে তিনি জানান, এমন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত কিভাবে হয়েছে তা তিনি অবগত নন। আর আমাদের জানা থাকলেও কিছুই করনীয় নেই বলে এড়িয়ে গেছেন তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.