সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২২ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
শিক্ষাখাতে এখন রাজশাহীর চিত্রই পাল্টে গেছে : বাদশা

শিক্ষাখাতে এখন রাজশাহীর চিত্রই পাল্টে গেছে : বাদশা

এস.এইচ.এম তরিকুল ইসলাম : মহানগরীতে নবনির্মিত দুটি স্কুলের অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, ‘শিক্ষা খাতে এখন রাজশাহীর চিত্রই পাল্টে গেছে। তবে বর্তমান সরকার সব সময় আমাকে এসব বিষয়ে সহযোগিতা করেছে বলেই সম্ভব হয়েছে।

আর আমিও সবসময় আমাদের নতুন প্রজন্মের কথা চিন্তা করেছি। এমন কিছু করে যাওয়ার চেষ্টা করেছি যেটি ভবিষ্যৎ প্রজন্মের কাজে আসে। আমাদের এলাকার ছেলে মেয়েরা সুন্দর আধুনিক পরিবেশে যাতে শিক্ষার আলো গ্রহণ করতে পারে এটিই আমার স্বপ্ন। আমি সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আপনাদের ভালোবাসায় সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে মহানগরীর ‘অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়’ এবং ‘শাহমখদুম হাইস্কুল’-এর ছয় তলা বিশিষ্ট নতুন অ্যাকাডেমিক ভবনের পৃথক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মোট ৮ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ভবন দুটির নির্মাণ কাজ বাস্তায়ন করেছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

এর আগে জাতীয় সংগীত ও শপথ বাক্য পাঠ এবং শোকাবহ আগস্ট মাস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানটির সূচনা করা হয়।

অনুষ্ঠানে বাদশা বলেন, যে মাসটিতে আমরা স্কুলটির ভবন উদ্বোধন করছি, এটি অত্যন্ত বেদনা ও কষ্টের মাস। এই আগস্ট মাসেই স্বপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুবিজুর রহমানকে নৃশংসভাবে হত্যা করা হয়। স্বাধীন বাংলাদেশকে যারা ফের পাকিস্তানী ভাবধারায় ফেরানোর ষড়যন্ত্র করছিল; তারাই মূলত সেদিন বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা দেশে ফিরিয়ে এনে তারই নেতৃত্বে দেশকে আবারও মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর চেতনায় এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছি।

দেশের বর্ষীয়ান এই রাজনীতিক আরো বলেন, আজকে বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে; তার অনেক নজির আমরা দেখতে পাই। সেই পাকিন্তানের জনগণই তাদের প্রধানমন্ত্রীর কাছে দাবি করে, আমরা সুইজারল্যান্ড হতে চাই না; আমরা বাংলাদেশের মতো রাষ্ট্র চাই। এটি আমাদের জন্য কত বড় গৌরবের কথা! বাংলাদেশের অগ্রগতি আজকে পাকিন্তান স্বীকার করে, কিন্তু আমাদের দেশের কিছু ষড়যন্ত্রকারীরা স্বীকার করতে চায় না। পদ্মাসেতুর মতো বড় কর্মযজ্ঞ প্রমাণ করে, আমাদের দেশে অনেক এগিয়ে গেছে। এসব কিছুই বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার অবদান। এটি অস্বীকারের কোন সুযোগ নেই।
অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি আলহাজ¦ মোশারফ হোসেন বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- স্কুলটির অধ্যক্ষ সাইফুল হক। এ সময় গভর্নিং বডির অন্যান্য সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বক্তব্য রাখেন।

অপরদিকে নগরীর শাহমখদুম হাইস্কুল প্রাঙ্গনের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে এমপি বাদশা বলেন, তোমরা শিক্ষককে সবসময় সম্মান করবে। যারা শিক্ষককে মর্যাদা দিতে পারে না তারা সফল মানুষ হতে পারে না। এ সময় তিনি স্কুলের পক্ষ থেকে যেন সব শিক্ষার্থীকে বাংলাদেশের অগ্রগতির প্রতীক পদ্মা সেতু ভ্রমণ করিয়ে আনা হয় সে বিষয়ে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

এর আগে ভবনটিতে বঙ্গবন্ধু গ্রন্থাগারের উদ্বোধন করেন তিনি। শিক্ষার্থীদের জন্য আলাদা করে গ্রন্থাগার করায় তিনি স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। শাহমখদুম হাই স্কুলের গভর্নিং বডির সভাপতি রবিউল করিমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, স্কুলটির অধ্যক্ষ দীপক কুমার লাহিড়ী। এ সময় স্থানীয় এলাকার জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.