রবিবর, ২৬ মে ২০২৪, সময় : ০৫:৫৬ am

সংবাদ শিরোনাম ::
রাজশাহীতে মোবাইলসহ এক ছিনতাইকারী গ্রেপ্তার মোংলা-পায়রায় ৭ নম্বর সংকেত, ৪০৫ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড় রেমাল? বাগমারায় কৃষককে কোপাল পরাজিত প্রার্থীর সমর্থকরা বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে যুবলীগ নেতার অবৈধ পুকুরখনন বন্ধ নিয়ামতপুরে বীরমুক্তিযোদ্ধা সেনা সদস্যের মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন বাগমারায় শত্রুতার জেরে কলেজ শিক্ষকের ২২টি আমগাছ কেটেছে দূর্বৃত্তরা বড়লোকের পাশাপাশি দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে : প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে স্বর্ণের খোঁজে মাটি খুঁড়ছেন সহস্রাধিক মানুষ বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান
ফের ওয়ালিউরের জালে ৪০ কেজির বাগাড়, পাঁচদিনেই লাখপতি

ফের ওয়ালিউরের জালে ৪০ কেজির বাগাড়, পাঁচদিনেই লাখপতি

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘা উপজেলার পদ্মায় জেলে ওয়ালিউরের জালে ৪০ কেজি ওজনের আরও একটি বাগাড় মাছ ধরা পড়েছে। রোববার সকাল ৬টার দিকে চকরাজাপুর এলাকার পদ্মা নদীতে পাওয়া মাছটি তিনি ৩৪ হাজার টাকায় বিক্রি করেছেন।

কয়েক দিন আগেও এই পদ্মায় পাঁচটি বাগাড় পেয়েছিলেন ওয়ালিউর; যেগুলোর ওজন ছিল ৭৬ কেজি। সব মিলিয়ে পাঁচদিনে প্রায় দুই লাখ টাকার বাগাড় বিক্রি করলেন কালিদাসখালী চরের এই জেলে।

জানা গেছে, উপজেলার চকরাজাপুর পদ্মায় দীর্ঘদিন ধরে জাল দিয়ে মাছ শিকার করেন ওয়ালিউর রহমান। তিনি কয়েক দিন আগেও তার জালে পাঁচটি বাগাড় ধরা পড়েছিল।

রোববার সকালে ৪০ কেজি ওজনের আরও একটি বাগাড় মাছ ধরেন তিনি। মাছটি প্রতিকেজি ৮৫০ হিসেবে বিক্রি করেছেন। ৩৪ হাজার টাকায় মাছটি কিনেছেন চকরাজাপুর চরের মাছ ব্যবসায়ী করম আলী। তিনি মাছটি ঢাকায় নিয়ে বিক্রি করবেন বলে জানিয়েছেন।

ওয়ালিউর রহমান বলেন, এই মৌসুমে ইলিশের তেমন দেখা মেলেনি। তবে বাগাড় মাছ ভালো পেয়েছি। গত পাঁচদিনে আমি প্রায় দুই লাখ টাকার বাগাড় বিক্রি করেছি। ইলিশের চেয়ে এই মাছের দামও ভালো পাচ্ছি। বিক্রি করতেও তেমন অসুবিধা হয় না। ব্যাপারিকে খবর দিলিই ঘাট থেকে নিয়ে যায়।

এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, উপজেলার মধ্যে ২৬ কিলোমিটার পদ্মা নদী রয়েছে। জেলে আছে এক হাজার ৩০৭ জন। এর মধ্যে নিবন্ধন করা জেলে রয়েছে ৮৮৫ জন। তবে বড় মাছ পাওয়ার কারণে জাটকা ধরার প্রবণতা কমে গেছে। জেলেরা এখন পদ্মায় প্রতিনিয়ত বড় মাছ ধরছেন।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.