সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:২৯ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোর আ.লীগের সম্মেলনে স্বপন সভাপতি ও প্রদীপ সম্পাদক

তানোর আ.লীগের সম্মেলনে স্বপন সভাপতি ও প্রদীপ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, তানোর :
অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাজশাহীর তানোরে আ.লীগের সম্মেলনে আহসানুল হক স্বপনকে সভাপতি ও প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারকে সাধারণ সম্পাদক পদে নাম ঘোষণা করা হয়েছে। স্বপন উপজেলার কলমা ইউপির সাবেক চেয়ারম্যান ও মরহুম শাফিউল চেয়ারম্যানের ছোটভাই। বাড়ি একই ইউপির চৈরখোর গ্রামে। প্রদীপ সরকার তানোর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও তানোর সরকারি আব্দুল করিম সরকার কলেজের প্রভাষক। বাড়ি তানোর সদরের গোল্লাপাড়া মহল্লায়।

দলীয় সূত্রে জানা গেছে, তানোর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। আজ (১৫ জুলাই) শুক্রবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় তানোর সদরের গোল্লাপাড়া বাজারস্থ ফুটবল মাঠে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু করা হয়। এতে সভাপতিত্ব করেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী।

আর সভা সঞ্চালনায় ছিলেন, সাবেক সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন। পরে অনুষ্ঠান শেষে তানোর উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি তানোরে আ’লীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের নাম প্রস্তাব আহবান জানান।

এসময় তানোর উপজেলা আ’লীগের সভাপতি পদে রাজশাহী-১ (তানোর- গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরীর নাম প্রার্থী হিসেবে প্রস্তাব ও সমর্থন আসে। পরে ওই একই পদে সাবেক মেয়র গোলাম রাব্বানী, সাবেক ইউপি চেয়ারম্যান আহসানুল হক স্বপন ও মজিবর চেয়ারম্যানের নাম প্রস্তাব করে তাদের সমর্থনকারীরা।
এহেন সময় তানোর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পদে ময়না চেয়ারম্যান, প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার ও আতাউর চেয়ারম্যানের নাম প্রস্তাব ও সমর্থন করে নেতাকর্মীরা।

প্রার্থীদের নাম নোট ভুক্ত করে অতিথিবৃন্দ জুম্মার নামাজ শেষে উপজেলা পরিষদ চত্বরে প্রার্থীদের নিয়ে সমঝোতায় বসেন। এতে দীর্ঘ সময় ধরে আলোচনা শেষে শান্তিপূর্ণভাবে সমঝোতা করে বিকেল সাড়ে ৩টায় মঞ্চস্থলে দ্বিতীয় অধিবেশন শুরু করা হয়। এসময় রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকারের সভাপতিত্বে সভা পরিচালনায় ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন, বাংলাদশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সম্মেলনের উদ্বোধক ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

সম্মেলনে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া বেগম, সদস্য বেগম আকতার জাহান, সদস্য মেরিনা জাহান কবিতা এমপি, সদস্য আব্দুল আওয়াল শামীম ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা।

এতে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সংগ্রামী সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর পৌর আ.লীগের সভাপতি মেয়র ইমরুল হক, মুন্ডুমালা পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র সাইদুর রহমান ও বিশিষ্ট সমাজসেবক আবুল বাসার সুজন প্রমুখ। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.