সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:২৭ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
রাত পোহালেই ৯ বছর পর তানোর আ.লীগের সম্মেলন

রাত পোহালেই ৯ বছর পর তানোর আ.লীগের সম্মেলন

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক : রাজশাহী অঞ্চলে বহুল আলোচিত তানোর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ৯ বছর পর অনুষ্ঠিত হবে। এউপলক্ষে রাত পোহালেই (১৫ জুলাই) শুক্রবার সকাল ১০ টায় তানোর সদরে গোল্লাপাড়া বাজারস্থ ফুটবল মাঠে শুরু হবে সম্মেলন বলে কেন্দ্র থেকে ঘোষণা রয়েছে। এজন্য মঞ্চ তৈরির সকল প্রস্তুতি শেষ হয়েছে।

এরপরে বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সাংসদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সম্মেলনের মঞ্চ স্থল পরিদর্শন করেছেন। অপরদিকে, তানোর উপজেলা আ’লীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক নেতাকর্মী ও বিপুল সংখ্যক সমর্থক নিয়ে মঞ্চের স্থল পরিদর্শন করেছেন। এতে উভয় পক্ষের মধ্যে চলছে উৎসাহ-উদ্দীপনা।

দলীয় সূত্রমতে জানা যায়, বেশ কয়েক বছর ধরে তানোর উপজেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত। তাই এ সম্মেলন নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে একটু বেশি আগ্রহ দেখা দিয়েছে। সকলের একটিই প্রশ্ন, কে হচ্ছে সভাপতি ও সাধারণ সম্পাদক?

তানোর উপজেলা আ’লীগ সভাপতি গোলাম রাব্বানী বলছেন, কেন্দ্রীয় নেতারা আশ্বাস দিয়েছেন ৭টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ৩১ জন করে সদস্য ছাড়াও উপজেলা আ’লীগের ৬৭ জন সদস্য ভোট দিয়ে তারা তাদের নেতা উপজেলা আ’লীগ (সভাপতি/সম্পাদক) নির্বাচিত করবেন।

তিনি ভোটের দাবি জানিয়ে বলেন, ৯টি ইউনিটের ২৭৯ জন ও উপজেলা আ’লীগের ৬৭ জনসহ মোট ৩৪৬ জন ভোটার ভোট দিয়ে নেতা নির্বাচিত করবেন। তালিকার মধ্যে যারা মারা গেছেন তারা বাদ পড়লেও নতুন করে কাউকে তালিকায় ঢুকানোর সুযোগ নেই বলেও জানান রাব্বানী। তবে, তিনি এবং আব্দুল্লাহ আল মামুন পুনরায় সভাপতি ও সম্পাদক পদে নির্বাচনে অংশ গ্রহন করছেন বলেও জানান তিনি।

তবে, ফারুক চৌধুরী-ময়না গ্রুপের পক্ষে কারা সভাপতি/সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন এমন কোন খবর নিশ্চিত ভাবে প্রকাশ না করলেও সভাপতি পদে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সংগ্রামী সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না ও সাধারণ সম্পাদক পদে তানোর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারের নাম শোনা যাচ্ছে।

তবে অনেকেই বলছেন, ফারুক চৌধুরী নিজে প্রার্থী হবেন না তিনি ময়না চেয়ারম্যানকে সভাপতি প্রার্থী করার জোর চেষ্টা চালাচ্ছেন। কিন্তু ময়না যুবলীগ সভাপতির পদে থাকায় আ’লীগের সভাপতি পদে প্রার্থী হবার সুযোগ নেই এমনটিও বলছেন অনেকে।

এরআগে ২০১৩ সালের ৩০ ডিসেম্বর তানোর উপজেলা আ’লীগের সম্মেলনে সর্বসম্মতিক্রমে গোলাম রাব্বানীকে পুনরায় সভাপতি ও আব্দুল্লাহ আল মামুনকে পুনরায় সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছিলো।

১৫ জুলাই শুক্রবার তানোর উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে বুধবার দুপুরে স্থানীয় সংসদ সদস্যসহ তানোর উপজেলা আ’লীগ সভাপতি সম্পাদককে সাথে নিয়ে রাজশাহী জেলা আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি সম্পাদক গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠের সম্মেলন স্থল পরিদর্শন করায় স্বস্থি ফিরলেও নেতা নির্বাচন নিয়ে শঙ্কা কাটেনি।

মঙ্গলবার থেকে গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠে সম্মেলনের মঞ্চ তৈরির কাজ শুরু হওয়ায় নেতা-কর্মি ও সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা দিলেও হট্টগোল ও গন্ডোলের আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে।

বৃহস্পতিবার বিকেলে সরেজমিন গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠের সভাস্থল গিয়ে দেখা গেছে, সম্মেলনের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে এখন চলছে প্যান্ডেল ও মঞ্চের সৌন্দর্য্য বর্ধনের কাজ। তানোরে আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মি ও সমর্থকরা দু’ভাগে বিভক্ত হয়ে পড়ায় সম্মেলন ঘিরে সাধারণ জনতার মাঝেও এক ধরনের হতাশার সৃষ্টি হয়েছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.