শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৩৪ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
‘শিল্পযোদ্ধা নুরুল ইসলাম দেশের সমৃদ্ধির জন্য আজীবন সংগ্রাম করেছেন’

‘শিল্পযোদ্ধা নুরুল ইসলাম দেশের সমৃদ্ধির জন্য আজীবন সংগ্রাম করেছেন’

নিজস্ব প্রতিবেদক : দেশের বৃহৎ শিল্পগ্রুপ যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, দৈনিক যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বুধবার (১৩ জুলাই) বেলা ১১টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) কার্যালয়ে দৈনিক যুগান্তরের রাজশাহী ব্যুরোর আয়োজনে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

যুগান্তরের সিনিয়র রিপোর্টার রাজশাহী ব্যুরো প্রধান আনু মোস্তফার সভাপতিত্বে এবং ব্যুরোর স্টাফ রিপোর্টার আরইউজের সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় স্মরণ সভায় বক্তারা বলেন, শিল্পযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্বাধীনতা পরবর্তীতে বঙ্গবন্ধুর  সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে সমৃদ্ধশালী ও আত্মমর্যাদাশীল দেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। কর্মীবান্ধব শিল্পপতি নুরুল ইসলাম সব ক্ষেত্রে নিজের দক্ষতা, যোগ্যতা, সাহসিকতা ও মেধার স্বাক্ষর রেখেছেন। তার মৃত্যু দেশের শিল্প ও সেবা খাতের জন্য একটি বিরাট শূন্যতা তৈরি করেছে।

বক্তারা বলেন, দেশ যখন করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার লড়াইয়ে সকল শিল্প প্রতিষ্ঠান কর্মী ছাটাই করেছে, তখন নুরুল ইসলামের গড়ে তোলা ভিতের ওপর দাঁড়িয়ে যমুনা গ্রুপ নিজেদের কর্মীদের পাশে ছিলেন। তার সৃষ্টি ৪১টি শিল্প প্রতিষ্ঠানে দেশের এক লাখ মানুষের কর্মসংস্থান হয়েছে। এই মহান ব্যক্তি দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য আজীবন দৃঢ়তার সঙ্গে কাজ করে গেছেন।

বক্তারা আরও বলেন, নুরুল ইসলাম রণাঙ্গনের যুদ্ধ শেষ করে শিল্পায়নের যুদ্ধে আত্মনিয়োগ করেছিলেন। তার হাত ধরে দেশে বাই-প্রোডাক্ট তৈরিতে যুগান্তকারী সূচনা হয়। শিল্প প্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে তিনি ব্যবসার সব নিয়ম-কানুন ও শৃঙ্খলা মেনে চলেছেন। নিয়মের বাইরে একচুলও যাননি তিনি, সব প্রতিষ্ঠান নিয়মতান্ত্রিকভাবে পরিচালনা করেছেন। নুরুল ইসলাম ছিলেন আধুনিক চিন্তা ধারার একজন সাহসী উদ্যোক্তা।

স্মরণ সভায় বক্তব্য দেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, আরইউজের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান প্রমুখ।

স্মরণসভা ও দোয়া মাহফিলে শিল্পযোদ্ধা নুরুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন রাজশাহী জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক হাফেজ আবদুস সবুর।

এ সময় রাজশাহীতে কর্মরত জাতীয় ও স্থানীয় পত্রিকা এবং টিভি চ্যানেলের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.