মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৫২ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
ঈদের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

ঈদের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

ডেস্ক রির্পোট : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সারাদেশে তিন দিনের সরকারি সাধারণ ছুটি শেষে আজ মঙ্গলবার খুলেছে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার।

গত রোববার দেশে উদযাপিত হয় পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই (শনিবার, রোববার ও সোমবার) সরকারি সাধারণ ছুটি ছিল।

তবে ঈদের ছুটির আগে দিন শুক্রবার ছিল সাপ্তাহিক ছুটি। বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষে আজ অফিসপাড়ায় যোগ দিয়েছেন কর্মজীবীরা।

তবে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের ঢাকায় ফিরতে আরো কয়েকদিন লাগবে। কারণ অনেকেই ঈদের ছুটির সঙ্গে ঐচ্ছিক ছুটি যোগ করে ঈদ আনন্দ উপভোগ করছেন। এতে আগামী রোববার থেকে (১৭ জুলাই) ঢাকায় প্রাণচাঞ্চল্য ফিরবে বলে আশা করা হচ্ছে।

স্বাভাবিকভাবেই আজ ঈদের পর প্রথম কর্মদিবসে অফিসপাড়ার কাজের চাপ কম এবং ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন কর্মজীবীরা। এছাড়া ব্যাংকপাড়ায়ও স্বাভাবিকের চেয়ে লেনদেন কম হবে।

এদিকে ঈদ শেষে জীবিকার তাগিদে রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। ঈদের দ্বিতীয় দিন সোমবার বিকেল থেকেই কর্মজীবী মানুষরা রাজধানীতে ঢুকতে শুরু করেন। তবে সরেজমিনে দেখা গেছে, ঢাকায় আসা মানুষের সংখ্যা খুব একটা বেশি নয়।

ঈদুল আজহা উদযাপন করতে রাজধানী ছেড়ে গেছেন ৬৫ লাখ ৭৮ হাজার ৮৬৬ সিম ব্যবহারকারী। গত শুক্রবার ও শনিবার ঢাকার বাইরে যাওয়া মোবাইল অপারেটরগুলোর সিমের হিসাবের ভিত্তিতে এ তথ্য জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তবে অনেকেই একাধিক সিম ব্যবহার করেন। আবার অনেক শিশু কিংবা নারী মোবাইল ব্যবহার করেন না। তাই ঠিক কতজন ঢাকা ছেড়েছেন, তা সঠিক বলা যাচ্ছে না। সূত্র : পদ্মাটাইমস

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.