শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪৪ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাটোরে তথ্যপ্রযুক্তি আইনে কারাগারে সাংবাদিক নাসিম

নাটোরে তথ্যপ্রযুক্তি আইনে কারাগারে সাংবাদিক নাসিম

ডেস্ক  নাটোরে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরের নাটোর জেলা প্রতিনিধি সাংবাদিক নাসিম উদ্দীন নাসিমকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছেন আদালত। মামলার অপর আসামি জেলার গুরুদাসপুর উপজেলার সাংবাদিক নাজমুল হাসান নাহিদকেও আটকের জন্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

নাটোর থানা ও আদালত সূত্রে জানা গেছে, নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২-এ বিচারকাজ চলা অবস্থায় আইনজীবীদের বসার আসনের পেছনে আদালতের একজন পিয়ন বসে ঘুমাচ্ছেন- এমন একটি ভিডিও নিজের আইডি থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেন সাংবাদিক নাসিম উদ্দীন নাসিম।

সেখানে তিনি লিখেন- ‘নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২ একজন পিয়ন বিচারিক কার্যক্রম চলাকালে বিচারকের উপস্থিতিতে এজলাসে ভাতঘুম দিচ্ছে।’ একজন ভুক্তভোগী ভিডিওটি ধারণ করেছে বলেও তিনি সেখানে উল্লেখ করেন। ভিডিওটি আদালতের নজরে আসলে আদালত বাংলাদেশ প্রতিদিন ও নিউজ চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি সাংবাদিক নাসিম উদ্দীন নাসিমের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়। একই আদালতের পেশকার আল আমিন ভূঁইয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের পর শুক্রবার রাত ৩টার দিকে নাটোর থানা পুলিশ সাংবাদিক নাসিমকে তার নাটোর শহরের বাসা থেকে গ্রেফতার করে। গ্রেফতারের ১৫ ঘণ্টা পর শনিবার বিকাল ৫টার দিকে সাংবাদিক নাসিম উদ্দীন নাসিমকে নাটোর থানাহাজত থেকে নাটোরের সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় আদালতে সাংবাদিক আইনজীবী মুক্তার হোসেন তার জামিন আবেদন করেন। আদালতের বিচারক মো. মেহেদী হাসান সাংবাদিক নাসিমকে জামিন না দিয়ে কারাগারে পাঠিয়ে দেন।

একই ভিডিও শেয়ার করায় অপর অভিযুক্ত জেলার গুরুদাসপুর উপজেলার করতোয়া ও চলনবিল আইপি টিভির ব্যবস্থাপনা সম্পাদক সাংবাদিক নাজমুল হাসান নাহিদকে গ্রেফতারের জন্য এ সময় বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সাংবাদিক নাসিম উদ্দীনের ছোটভাই মামুন খান জানান, তার ভাই অন্যের মাধ্যমে একটি ভিডিও পেয়ে শুক্রবার তা শেয়ার দিয়ে তিন ঘণ্টা পর তা ফেসবুক থেকে সরিয়েও নিয়েছিলেন। তারপরও আদালত তার বিরুদ্ধে মামলা দিয়ে জেলহাজতে পাঠাল।

নাটোর থানার ওসি নাছিম আহমেদ যুগান্তরকে বলেছেন, বিষয়টি আদালতের ব্যাপার। আটকের নির্দেশনা পেয়ে রাত ৩টার দিকে তাকে বাসা থেকে আটকের বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.