রবিবর, ০৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৩৫ am

সংবাদ শিরোনাম ::
সাংবাদিকতাই হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ পেশা : খায়রুল আলম রফিক হাসিনাকে চুপ থাকতে বলায় ড. ইউনূসের প্রতি নারাজ মোদি? জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার বাগমারায় অবিষ্ফোরিত ককটেলসহ দুই বস্তা অস্ত্র উদ্ধার আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ান নিয়ামতপুরে জমি ও বাড়ি দখলের অভিযোগ রামেবির ভিসির দায়িত্ব ক্ষমতাচ্যুত আ.লীগের দোসরকে নিয়োগ না দেওয়ার দাবি রামেবির নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকি পরীক্ষা ও বিষপান অসুস্থ শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্র্বতীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩ জাতিসংঘে ড. ইউনূসের সফরসঙ্গী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ সদস্যের প্রতিনিধি দল জাতির ক্রাইসিস চলছে, এজন্য নির্বাচন দেরিতে চাইছে জামায়াত জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াতে রাজশাহীতে প্রতিবাদী মানববন্ধন বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা তানোরে বিএনপি নেতার মামলায় আ.লীগের দুই ইউপি চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার বাগমারায় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি গ্রেফতার মোহনপুরে সড়ক দুর্ঘটনায় ব্র্যাক ব্যাংকের এরিয়া ম্যানেজার নিহত নগরীতে মাদ্রাসার অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন পদত্যাগ মোহনপুরে ট্রাকের ধাক্কায় এনজিও কর্মী নিহত
পবায় উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির জেড

পবায় উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির জেড

পবা প্রতিনিধি : রাজশাহীর পবা উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির মনোনীত ধানের শীষের মামুনুর সরকার জেড। প্রার্থীতা ফিরে পেতে তিনি ঢাকার এনেক্স-২৪ আদালতে মামলা করেন। শুনানী ও সকল কাগজপত্র দেখে বৃহস্পতিার (১৮ ফেব্রয়ারী) কোর্ট তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন।

চলতি মাসের ২৮ তারিখ রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপনির্বাচন। এই নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনীত পবা থানা ছাত্রদলের সাবেক আহবায়ক, নওহাটা পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর সরকার জেড মনোনয়ন দাখিল করেছিলেন।

একটি মিমাংশিত মামলার তথ্য ভূলবশতঃ মনোনয়ন ফর্মের সাথে সংযুক্ত না করায় তাঁর প্রার্থীতা যাচাই বাছাই করার সময় রাজশাহী জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম তাঁর প্রার্থীতা বাতিল করেন। পরে জেলা প্রশাসক বরাবরে আবেদন করেও একই ফলাফল আসে।

এ বিষয়ে জানতে চাইলে প্রার্থী মামুনুর সরকার জেড বলেন, নওহাটা পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার জন্য মনোনয়নপত্রের সঙ্গে একই রকম নথি তিনি দাখিল করেন। সেখানে যাচাই বাছাই করে পবা উপজেলা নির্বাহী অফিসার ও নওহাটা পৌর নির্বাচন রিটার্নিং অফিসার শিমুল আকতার তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। কিন্তু দৈব কারণে এই নির্বাচনে তাঁর প্রার্থীতা ফিরে পেতে এত কষ্ট করতে হলো। মামলা পরিচালনা করেন ব্যারিষ্টার কায়সার কামাল, ব্যরিষ্টার গালিব হামিদ ও এ্যাডভোকেট সাইদুর রহমান।

প্রার্থীতা ফিরে পাওয়ায় তিনি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। সেইসাথে পবাবাসীকে ধানের শীষে ভোট প্রদান করার অনুরোধ করেন জেড। উল্লেখ্য তিনিসহ বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী ও বাংলাদেশ মুসলিম লীগ থেকে আফজাল হোসেনসহ মোট তিনজন প্রতিদ্বন্দ্বিতা করবেন। আজকেরে তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.