শুক্রবার, ১৮ অক্টোব ২০২৪, সময় : ০৮:০৫ am

সংবাদ শিরোনাম ::
মোহনপুরে দিনব্যাপি ফুটবল টুর্ণামেন্টে বন্ধু একাদশ চ্যাম্পিয়ন শিক্ষকদের কর্মসূচিতে সাউন্ড গ্রেনেড পুলিশের লাঠিচার্জ, আহত ৩৩ ধর্মীয় উৎসব দুই ঈদে ১১ আর পূজায় দুই দিন ছুটি পাস পল্লীবিদ্যুতের কর্মকর্তা চাকরিচ্যুত, প্রতিবাদে রাজশাহীতে শাটডাউন কাটাখালীতে সড়কের পাশ থেকে রিকশাচালকের মরদেহ উদ্ধার বাগমারায় ৪ দিনব্যাপি নকল নবীসদের কলম বিরতি কর্মসূচী পালিত নগরীতে পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৯ নাচোলে এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে ৬০ বছরের বৃদ্ব গ্রেফতার ‘অগ্নিকন্যা’ মতিয়া চৌধুরী আর নেই, মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে বিভাগীয় সমন্বয়ক সভা অহংকারীদের পছন্দ করেন না আল্লাহপাক ! হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে গলায় ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা দুর্গাপুরে জেলা সেচ্ছাসেবক লীগ নেতা আরিফসহ ৩ জন গ্রেপ্তার আন্দোলনে নিহত সাকিবের লাশ ৭২ দিন পর কবর থেকে উত্তোলন আধিপত্ত্য বিস্তারে সড়ক পরিবহনের দুই গ্রুপের সংঘর্ষ নিউমার্কেটের সামনে ফ্লাইওভার নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন নগরীতে নিখোঁজ দুই নারী-শিশু ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহকে বরখাস্ত রাজশাহীতে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫ এইচএসসিতে রাজশাহী বিভাগের ১২ কলেজের সবাই অকৃতকার্য
পবায় উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির জেড

পবায় উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির জেড

পবা প্রতিনিধি : রাজশাহীর পবা উপনির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির মনোনীত ধানের শীষের মামুনুর সরকার জেড। প্রার্থীতা ফিরে পেতে তিনি ঢাকার এনেক্স-২৪ আদালতে মামলা করেন। শুনানী ও সকল কাগজপত্র দেখে বৃহস্পতিার (১৮ ফেব্রয়ারী) কোর্ট তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন।

চলতি মাসের ২৮ তারিখ রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপনির্বাচন। এই নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনীত পবা থানা ছাত্রদলের সাবেক আহবায়ক, নওহাটা পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর সরকার জেড মনোনয়ন দাখিল করেছিলেন।

একটি মিমাংশিত মামলার তথ্য ভূলবশতঃ মনোনয়ন ফর্মের সাথে সংযুক্ত না করায় তাঁর প্রার্থীতা যাচাই বাছাই করার সময় রাজশাহী জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম তাঁর প্রার্থীতা বাতিল করেন। পরে জেলা প্রশাসক বরাবরে আবেদন করেও একই ফলাফল আসে।

এ বিষয়ে জানতে চাইলে প্রার্থী মামুনুর সরকার জেড বলেন, নওহাটা পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার জন্য মনোনয়নপত্রের সঙ্গে একই রকম নথি তিনি দাখিল করেন। সেখানে যাচাই বাছাই করে পবা উপজেলা নির্বাহী অফিসার ও নওহাটা পৌর নির্বাচন রিটার্নিং অফিসার শিমুল আকতার তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। কিন্তু দৈব কারণে এই নির্বাচনে তাঁর প্রার্থীতা ফিরে পেতে এত কষ্ট করতে হলো। মামলা পরিচালনা করেন ব্যারিষ্টার কায়সার কামাল, ব্যরিষ্টার গালিব হামিদ ও এ্যাডভোকেট সাইদুর রহমান।

প্রার্থীতা ফিরে পাওয়ায় তিনি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। সেইসাথে পবাবাসীকে ধানের শীষে ভোট প্রদান করার অনুরোধ করেন জেড। উল্লেখ্য তিনিসহ বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী ও বাংলাদেশ মুসলিম লীগ থেকে আফজাল হোসেনসহ মোট তিনজন প্রতিদ্বন্দ্বিতা করবেন। আজকেরে তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.