সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:১৭ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবে পরিণত করছেন প্রধানমন্ত্রী : সংসদে ফারুক চৌধুরী

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবে পরিণত করছেন প্রধানমন্ত্রী : সংসদে ফারুক চৌধুরী

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক :
মহান জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট সম্পর্কে সাধারণ আলোচনা সভায় রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্পপ্রতিমন্ত্রী জেলা আ’লীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী বলেছেন, জাতীয় সংসদ সদস্যদের দায়বদ্ধতা বাড়ানোর জন্য সংসদে বাজেট অধিবেশন ফেব্রুয়ারী মাসে শুরুর দিকে বসানো প্রয়োজন। তাহলে ফেব্রুয়ারী, মার্চ ও এপ্রিল মাস জুড়ে আমরা মাননীয় সংসদ সদস্য যারা আছি বাজেট নিয়ে আলোচনা করে প্রস্তাব উপস্থাপন করতে পারি।

প্রস্তাবিত বাজেট বাস্তবায়ন করা হলে দেশের দারিদ্র বিমোচন সহ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো। প্রস্তাবিত এই বাজেট বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রুপ দিতে প্রণয়ন করা হচ্ছে উল্লেখ করে ২০২২-২৩ অর্থ বছরের বাজেটের মাধ্যমে জাতির জনকের সকল স্বপ্ন পূরণ হবে বলে মঙ্গলবার জাতীয় সংসদে ফারুক চৌধুরী তাঁর বাজেট বক্তৃতায় উল্লেখ করেছেন।

তিনি আরও বলেন, আগামী ২৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী সহ ১৮ কোটি মানুষের স্বপ্নের ‘পদ্মা সেতু’ উদ্বোধন হবে। সেদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বংলা গড়া স্বপ্নও পূরণ হবে। তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানায় আমরা। সেই সাথে জাতীয় চার নেতাকেও শ্রদ্ধা ভরে স্মরণ করেন তিনি।

বক্তব্যে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও তানোর-গোদাগাড়ী বাসিকেও ধন্যবাদ জানান। তিনি অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, ২০০৮ সালের নির্বাচনের মধ্যদিয়ে জননেত্রী শেখ হাসিনা দায়িত্ব নেওয়ার পর এদেশের উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকার যে পদক্ষেপ নিয়েছে তা যুগোপযোগী। বর্তমান সরকারের সময়ে যে বাজেট বাস্তবায়ন করা হয়েছে তাতে দেশের বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ, প্রযুক্তি খাতে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। এর ফলে মাথাপিচু আয় বেড়েছে, রপ্তানি আয় বেড়েছে, বেড়েছে বৈদেশিক বাণিজ্যের হারও। সেই সাথে কমেছে দারিদ্রের হার।

সাংসদ ফারুক চৌধুরী বলেন, বাংলাদেশ এরইমধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং ২০৪১ সালের আগেই বাংলাদেশ বিশ্বের উন্নত দেশে পরিণত হবে। আমাগী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন এবং ২৫ জুন স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধনের মধ্যে দিয়ে বাঙ্গালীর স্বপ্ন বাস্তবায়ন হবে। পদ্মা সেতুর ফলে ২১ জেলার যোগাযোগ ব্যবস্থায় ঘটবে আমূল পরিবর্তন।

সাংসদ আওয়ামী লীগ সরকারের সময়ে তানোর-গোদাগাড়ীর উন্নয়নের চিত্র তুলে ধরে বলেছেন, এ সময়ে শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারি করা ছাড়াও বহু শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ ও অবকাঠামোগত উন্নয়ন করা হয়েছে। তানোরসহ দেশের সকল নন এমপিওভুক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসাগুলোকে দ্রুত এমপিওভুক্ত ও জাতীয়করণ করার দাবি জানিয়েছেন।

সাংসদ বিদ্যুৎ খাতের উন্নয়ন বিষয়ে বলেছেন, নির্বাচনী এলাকায় বিদ্যুৎখাতের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। ৫ মেগাওয়াট থেকে ৩০ মেগাওয়াটে উন্নীত করে এই অঞ্চলের শতভাগ লোকজনের বিদ্যুৎ চাহিদা পূরণ করা সম্ভব হয়েছে। প্রতিটি গ্রামে এখন বিদুুতের আলো প্রজ্জ্বলিত হচ্ছে।

সাংসদ আরো বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন আর স্বপ্নে থাকবে না। তা বাস্তবায়নে রুপ দিতে চলেছে। ফারুক চৌধুরীর প্রস্তাবিত বাজেট বক্তৃতায় এলাকার উন্নয়নের জন্য আরও বরাদ্দ দেওয়ার দাবি জানিয়েছেন। তিনি হযরত শাহমখমুদ বিমান বন্দরকে আন্তর্জাতিক মানের বিমান বন্দরে উন্নীত এবং কার্গোসার্ভিস চালুর দাবি জানান। এর ফলে এই অঞ্চলের বিভিন্ন পণ্য দেশের বাইরে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

তিনি বলেছেন, বিগত অর্থ বছরের বাজেট বক্তৃতায় বঙ্গবন্ধু সেতুতে একটি স্বতন্ত্র রেলসেতু নির্মাণেরও দাবি জানিয়েছিলেন সেটা আজ বাস্তবায়নের পথে। এই প্রস্তাব বাস্তবায়নের প্রক্রিয়া শুরু করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। এটা বাস্তবায়ন হলে উত্তোঞ্চলের লোকজনের ভাগ্যের উন্নয়ন হবে। এটির কাজ শেষ হলে উত্তর বঙ্গে ব্যাপক হারে শিল্পায়ন হবে। সেই সাথে রাজশাহী রেল স্টেশনকে শহীদ এএইচএম কামারুজ্জামান এর নামে নামকরণের সিদ্ধান্ত গৃহীত হওয়ায় পাশাপাশি রাজশাহী মেডিকেল কলেজকে মেডিকেল বিশ্বদ্যিালয় করার প্রয়োজনীয় বরাদ্দ প্রদান করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এছাড়াও দ্রুত সময়ে মধ্যে রাজশাহীতে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবী জানান তিনি। বাংলাদেশে ৯২ ভাগ মুসলমান লোকের বাস। তাই দেশের সকল মসজিদের ইমাম-মোয়াজ্জিনদের বেতন প্রদানের দাবী উত্থাপন করেন। দেশের বেকার জনগোষ্ঠীর জীবনমান বৃদ্ধির জন্য কারিগরি শিক্ষার মান উন্নয়ন করতে হবে। আগামীতে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.