শুক্রবার, ২৬ জলাই ২০২৪, সময় : ১০:৩১ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
নিজ ওয়ার্ডে ‘নৌকা’ বিজয়ে দুলালের ভূমিকা ছিল অন্যরকম

নিজ ওয়ার্ডে ‘নৌকা’ বিজয়ে দুলালের ভূমিকা ছিল অন্যরকম

নিজস্ব প্রতিবেদক :
সম্প্রতি ১৪ই ফেব্রুয়ারী হয়ে গেল রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়রপ্রার্থী ছিলেন পৌর আ’লীগ সভাপতি ইমরুল হক। নির্বাচনে অন্যান্য ওয়ার্ডের ন্যায় ৭ নম্বর ওয়ার্ডে নির্বাচন পরিচালনা কমিটিতে আহ্বায়কের দায়িত্বে ছিলেন অন্যরকম তরুণ নেতা সবার চেয়ে আলাদা বিশিষ্ট ব্যবসায়ী দুলাল হোসাইন।

তিনি বংশীয়ভাবে আওয়ামী পরিবারের সন্তান। তার পিতা জেলহজ্ব মন্ডল। বাড়ি পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ডের জিওল দক্ষিণপাড়া মহল্লায়। তার দুরদর্শীতা ও ভূমিকায় আর সঠিক নেতৃত্বে পৌর পরিষদ প্রতিষ্ঠার ২৬ বছর পর এই প্রথম আকচা ভোট কেন্দ্রে নৌকার বিজয় অর্জন সম্ভব হয়েছে। এতে স্থানীয় নেতাকর্মী ও সমর্থকরা আনন্দ উল্লাসে আত্নহারা হয়ে পড়েছেন। দলীয় নেতাকর্মী ও সমর্থকের নিকট প্রশংসিত হচ্ছেন দুলাল হোসাইন।

এনিয়ে চাঁদপুর মহল্লার যুবলীগ কর্মী আলমগীর হোসেন জানান, দায়িত্বশীল ব্যক্তিত্বের অধিকারী বিনয়ী নম্র ভদ্র ও পজেটিভ সাদা মনের উদীয়মান তরুণ নেতা দুলাল হোসাইন। তার সঠিক নেতৃত্বে ও আমলে বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত আকচা কেন্দ্রে বিপুল ভোটে এই প্রথম বারের মতো নৌকার বিজয় অর্জন সম্ভব হয়েছে।

এব্যাপারে দুলাল হোসাইন বলেন, শুরু থেকেই পৌরসভাটিতে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থীরা নির্বাচিত হয়ে আসছেন। ফলে ওই কেন্দ্র বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত লাভ করে। সম্প্রতি পৌর নির্বাচনে নৌকার প্রার্থী মানুষের দোয়া ও ভালোবাসায় বিপুল ভোটে জয়লাভ করে ইতিহাস তৈরি করেছেন। এতে রাজনীতির উপর মহলসহ স্থানীয় পর্যায়ে আলোচনার ঝড় উঠেছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তানোর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ইমরুল হক ৫ হাজার ৪১৫ ভোট বেশি পেয়ে মেয়রপদে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে মোট ১২ হাজার ৬৩২ ভোট পান। তার নিকটতম বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ২১৭ ভোট। আর বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল মালেক নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ২৪৫ ভোট।

এব্যাপারে নবনির্বাচিত মেয়র ইমরুল হক বলেন, বিশেষ করে দুলাল হোসাইন ও নেতাকর্মীর পরিশ্রমে আর মানুষের ভালোবাসায় আকচা কেন্দ্রে বিপুল ভোটে ‘নৌকা’ জয়লাভ করে। এতে আমি মেয়র নির্বাচিত হয়েছি। আগামীতে পৌরবাসিকে সঙ্গে নিয়ে তৃতীয় শ্রেণির পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নতি করায় আমার লক্ষ্য। এজন্য সকলের সহযোগীতা কামনা করেছেন তিনি।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.