শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৫:৪৩ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
নিজ ওয়ার্ডে ‘নৌকা’ বিজয়ে দুলালের ভূমিকা ছিল অন্যরকম

নিজ ওয়ার্ডে ‘নৌকা’ বিজয়ে দুলালের ভূমিকা ছিল অন্যরকম

নিজস্ব প্রতিবেদক :
সম্প্রতি ১৪ই ফেব্রুয়ারী হয়ে গেল রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়রপ্রার্থী ছিলেন পৌর আ’লীগ সভাপতি ইমরুল হক। নির্বাচনে অন্যান্য ওয়ার্ডের ন্যায় ৭ নম্বর ওয়ার্ডে নির্বাচন পরিচালনা কমিটিতে আহ্বায়কের দায়িত্বে ছিলেন অন্যরকম তরুণ নেতা সবার চেয়ে আলাদা বিশিষ্ট ব্যবসায়ী দুলাল হোসাইন।

তিনি বংশীয়ভাবে আওয়ামী পরিবারের সন্তান। তার পিতা জেলহজ্ব মন্ডল। বাড়ি পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ডের জিওল দক্ষিণপাড়া মহল্লায়। তার দুরদর্শীতা ও ভূমিকায় আর সঠিক নেতৃত্বে পৌর পরিষদ প্রতিষ্ঠার ২৬ বছর পর এই প্রথম আকচা ভোট কেন্দ্রে নৌকার বিজয় অর্জন সম্ভব হয়েছে। এতে স্থানীয় নেতাকর্মী ও সমর্থকরা আনন্দ উল্লাসে আত্নহারা হয়ে পড়েছেন। দলীয় নেতাকর্মী ও সমর্থকের নিকট প্রশংসিত হচ্ছেন দুলাল হোসাইন।

এনিয়ে চাঁদপুর মহল্লার যুবলীগ কর্মী আলমগীর হোসেন জানান, দায়িত্বশীল ব্যক্তিত্বের অধিকারী বিনয়ী নম্র ভদ্র ও পজেটিভ সাদা মনের উদীয়মান তরুণ নেতা দুলাল হোসাইন। তার সঠিক নেতৃত্বে ও আমলে বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত আকচা কেন্দ্রে বিপুল ভোটে এই প্রথম বারের মতো নৌকার বিজয় অর্জন সম্ভব হয়েছে।

এব্যাপারে দুলাল হোসাইন বলেন, শুরু থেকেই পৌরসভাটিতে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থীরা নির্বাচিত হয়ে আসছেন। ফলে ওই কেন্দ্র বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত লাভ করে। সম্প্রতি পৌর নির্বাচনে নৌকার প্রার্থী মানুষের দোয়া ও ভালোবাসায় বিপুল ভোটে জয়লাভ করে ইতিহাস তৈরি করেছেন। এতে রাজনীতির উপর মহলসহ স্থানীয় পর্যায়ে আলোচনার ঝড় উঠেছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তানোর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ইমরুল হক ৫ হাজার ৪১৫ ভোট বেশি পেয়ে মেয়রপদে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে মোট ১২ হাজার ৬৩২ ভোট পান। তার নিকটতম বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ২১৭ ভোট। আর বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল মালেক নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ২৪৫ ভোট।

এব্যাপারে নবনির্বাচিত মেয়র ইমরুল হক বলেন, বিশেষ করে দুলাল হোসাইন ও নেতাকর্মীর পরিশ্রমে আর মানুষের ভালোবাসায় আকচা কেন্দ্রে বিপুল ভোটে ‘নৌকা’ জয়লাভ করে। এতে আমি মেয়র নির্বাচিত হয়েছি। আগামীতে পৌরবাসিকে সঙ্গে নিয়ে তৃতীয় শ্রেণির পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নতি করায় আমার লক্ষ্য। এজন্য সকলের সহযোগীতা কামনা করেছেন তিনি।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.