শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৯:১৩ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
মাদক প্রতিরোধে কাজ করছে ‘দাড়াও’ প্রকল্প

মাদক প্রতিরোধে কাজ করছে ‘দাড়াও’ প্রকল্প

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও প্রাচার কমিটির সাথে ‘ড্রাগ এ্যবিউজ রেজিসটেন্স এন্ড আন্ডারস্ট্যান্ডিং’ (দাড়াও) প্রকল্পের মতবিনিয় অনুষ্ঠিত হয়েছে। বুধবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কনফারেন্স রুমে সভাটির আয়োজন করে ঢাকা আহছানিয়া মিশন, লাইট হাউজ কনসোটিয়াম।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী বিভাগের অতিরিক্ত পরিচালক জাফরুল্যা কাজল। সভায় জানানো হয়, মাদকের রুট হিসেবে বাংলাদেশকে ব্যবহার করা হচ্ছে। বাংলাদেশে কোনো মাদকদ্রব্য উৎপাদিত হয় না। ভারত ও মায়ানমার থেকে হেরোইন, ইয়াবা এবং ফেনসিডিল পাচার হয়ে আসে। দেশে প্রায় ৬০ থেকে ৭০ লাখ মাদকসেবী রয়েছে। যাদের মধ্যে ২৫ শতাংশই ১৫ বছরের নিচে।

রাজশাহী জেলায় ৫০ হাজার মাদকসেবী (অতিমাত্রায়) রয়েছে, যাদের মধ্যে ১৫ হাজার ইনজেকশনের মাধ্যমে মাদক গ্রহণ করেন। মাদকসেবীদের ৩০ শতাংশই তরুণ সমাজ।

দাড়াও প্রকল্প রাজশাহী নগরীর ৮টি ওয়ার্ডে, রাজশাহী জেলার সবগুরো উপজেলায় এবং নাটোরের ৬টি উপজেলায় মাদকের কুফল, ক্ষতিকর দিক, প্রতিরোধ এবং প্রতিকার সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সহায়ক হিসেবে কাজ করা হচ্ছে। যার মাধ্যমে যুবসমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা সম্ভব হবে। সামাজিক আন্দোলনের মাধ্যমে নাগরিক ও সরকারের পাশে ‘দাড়াও’ প্রকল্পটি মাদক প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন করবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী জেলার সহকারী কমিশনার অভিজিত সরকার, রাজশাহী জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ লুৎফর রহমান, দৈনিক সোনার দেশ প্রত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দাড়াও প্রকল্পের প্রোজেক্ট স্পেশালিস্ট এসএম মনোয়ার হোসেনসহ স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.