রবিবর, ২৬ মে ২০২৪, সময় : ০৫:০৮ am

সংবাদ শিরোনাম ::
রাজশাহীতে মোবাইলসহ এক ছিনতাইকারী গ্রেপ্তার মোংলা-পায়রায় ৭ নম্বর সংকেত, ৪০৫ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড় রেমাল? বাগমারায় কৃষককে কোপাল পরাজিত প্রার্থীর সমর্থকরা বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে যুবলীগ নেতার অবৈধ পুকুরখনন বন্ধ নিয়ামতপুরে বীরমুক্তিযোদ্ধা সেনা সদস্যের মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন বাগমারায় শত্রুতার জেরে কলেজ শিক্ষকের ২২টি আমগাছ কেটেছে দূর্বৃত্তরা বড়লোকের পাশাপাশি দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে : প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে স্বর্ণের খোঁজে মাটি খুঁড়ছেন সহস্রাধিক মানুষ বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান
মাদক প্রতিরোধে কাজ করছে ‘দাড়াও’ প্রকল্প

মাদক প্রতিরোধে কাজ করছে ‘দাড়াও’ প্রকল্প

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও প্রাচার কমিটির সাথে ‘ড্রাগ এ্যবিউজ রেজিসটেন্স এন্ড আন্ডারস্ট্যান্ডিং’ (দাড়াও) প্রকল্পের মতবিনিয় অনুষ্ঠিত হয়েছে। বুধবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কনফারেন্স রুমে সভাটির আয়োজন করে ঢাকা আহছানিয়া মিশন, লাইট হাউজ কনসোটিয়াম।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী বিভাগের অতিরিক্ত পরিচালক জাফরুল্যা কাজল। সভায় জানানো হয়, মাদকের রুট হিসেবে বাংলাদেশকে ব্যবহার করা হচ্ছে। বাংলাদেশে কোনো মাদকদ্রব্য উৎপাদিত হয় না। ভারত ও মায়ানমার থেকে হেরোইন, ইয়াবা এবং ফেনসিডিল পাচার হয়ে আসে। দেশে প্রায় ৬০ থেকে ৭০ লাখ মাদকসেবী রয়েছে। যাদের মধ্যে ২৫ শতাংশই ১৫ বছরের নিচে।

রাজশাহী জেলায় ৫০ হাজার মাদকসেবী (অতিমাত্রায়) রয়েছে, যাদের মধ্যে ১৫ হাজার ইনজেকশনের মাধ্যমে মাদক গ্রহণ করেন। মাদকসেবীদের ৩০ শতাংশই তরুণ সমাজ।

দাড়াও প্রকল্প রাজশাহী নগরীর ৮টি ওয়ার্ডে, রাজশাহী জেলার সবগুরো উপজেলায় এবং নাটোরের ৬টি উপজেলায় মাদকের কুফল, ক্ষতিকর দিক, প্রতিরোধ এবং প্রতিকার সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে সহায়ক হিসেবে কাজ করা হচ্ছে। যার মাধ্যমে যুবসমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা সম্ভব হবে। সামাজিক আন্দোলনের মাধ্যমে নাগরিক ও সরকারের পাশে ‘দাড়াও’ প্রকল্পটি মাদক প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন করবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী জেলার সহকারী কমিশনার অভিজিত সরকার, রাজশাহী জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ লুৎফর রহমান, দৈনিক সোনার দেশ প্রত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দাড়াও প্রকল্পের প্রোজেক্ট স্পেশালিস্ট এসএম মনোয়ার হোসেনসহ স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.