শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ১২:২৯ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
সিরাজগঞ্জে আ’লীগের ৭ নেতাকে বহিষ্কার

সিরাজগঞ্জে আ’লীগের ৭ নেতাকে বহিষ্কার

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র মেয়রপ্রার্থী সাজ্জাদুল হক রেজাসহ সাত নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গত শনিবার রাতে এক জরুরিসভায় তাদের বহিষ্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়।

রোববার রাতে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট হোসেন আলী হাসান দলের পক্ষে এ ঘোষণা দেন।

বহিষ্কৃত অন্যরা হলেন, বেলকুচি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজিজুল হক খান ঘোষণা, সহধর্মবিষয়ক সম্পাদক হযরত আলী, বেলকুচি পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান আলী প্রামাণিক, সহসভাপতি বদরউদ্দিন মণ্ডল ও বেলকুচি উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবীব।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট হোসেন আলী হাসান যুগান্তরকে বলেছেন, আওয়ামী লীগের সিদ্ধান্ত না মেনে দলের মনোনীত প্রার্থী বর্তমান পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাসের (প্রতীক নৌকা) বিপক্ষে অবস্থান নেয়ায় তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আওয়ামী লীগ থেকে নৌকার বিরুদ্ধে যারাই অবস্থান নেবে, তাদের বিরুদ্ধেই এ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

তিনি আরও জানান, আশানুর বিশ্বাস শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে এলাকায় ব্যাপক উন্নয়নের পাশাপাশি আওয়ামী লীগকে গতিশীল করতে নেতাকর্মীদের পাশে থেকে কাজ করছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকে আবারও নৌকায় ভোট দিয়ে বিজয়ী করতে হবে।

এ জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। এর কোনো ব্যতিক্রম হতে দেয়া হবে না।

দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলার তাঁতশিল্পসমৃদ্ধ বেলকুচি পৌরসভার এ নির্বাচন কেন্দ্র করে বেলকুচিসহ জেলাব্যাপী এ বিষয় নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করছে। এ নির্বাচনে কি হবে তা নিয়েও রয়েছে নানা উৎকণ্ঠা ও জল্পনা-কল্পনা।

এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেগম আশানুর বিশ্বাস (প্রতীক নৌকা) দলের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন সাজ্জাদুল হক রেজা (প্রতীক নারিকেল গাছ)। এ ছাড়া এ নির্বাচনে কাউন্সিলর (সাধারণ) পদে ৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ পৌরসভায় ভোটার সংখ্যা ৫৩ হাজার ৩৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৭ হাজার ৩১৮ ও নারী ভোটার ২৬ হাজার ৪৮ জন। এ নির্বাচনে মোট ভোট কেন্দ্র ২৬টি। এর মধ্যে ২০টি ভোটকেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ ও ৬টি ঝুঁকিপূর্ণ বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে চিহ্নিত করেছে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.