শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৫:৪৪ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
নগরীতে বাড়লো অটোরিকশার ভাড়া, কার্যকর মঙ্গলবার

নগরীতে বাড়লো অটোরিকশার ভাড়া, কার্যকর মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক : একদিনের অঘোষিত ধর্মঘটে গিয়ে ভাড়া বাড়ানোর দাবি আদায় করলেন রাজশাহী নগরীর অটোরিকশার চালকরা। আজ মঙ্গলবার থেকে বাড়ছে অটোরিকশার ভাড়া। এর আগে ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘট পালন করেছিলেন অটোরিকশা চালকরা।

ভাড়া বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ শরিফুল ইসলাম বাবু। তিনি বলেন, গত ৭ ফেব্রুয়ারি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ঘোষণা অনুযায়ী রাজশাহী মহানগরীতে চলাচলকারী অটোরিকশারর ভাড়া পুনঃনির্ধারন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ যা মঙ্গলবার থেকে (১৬ ফেব্রুয়ারি) থেকে কার্যকর হবে।

তিনি আরও বলেন, অটোরিকশা মালিক/চালকদের রাজশাহী সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগ হতে যথাযথ কর্তৃপক্ষ স্বাক্ষরিত ভাড়ার তালিকা সংগ্রহ করে অটোরিকশাতে প্রদর্শন করতে হবে। রুট ভেদে ১ থেকে সর্বোচ্চ ২ টাকা ভাড়া বাড়ানো হয়েছে। সর্বনিম্ন ভাড়া ৫ টাকা পূর্বের মতো বহাল থাকবে। ৭ টাকার ভাড়া ৮ টাকা, ১০ টাকার ভাড়া ১২ টাকা, ১৫ টাকার ভাড়া ১৭ টাকা করা হয়েছে।

রাজশাহীতে অটোরিকশার লাইসেন্স দিয়ে থাকে সিটি করপোরেশন। রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতি সম্মেলন করে ১ জানুয়ারি থেকে ভাড়া বাড়ানোর ঘোষণা দেয়। সেদিন জানানো হয়, এখন শহরে দুই রঙের অটোরিকশা দুই শিফটে চলাচল করে। অর্ধেক সময় অটোরিকশা চালানোর কারণে চালকদের আয় কমেছে। তাই ভাড়া বাড়াতে হচ্ছে। সে অনুযায়ী বছরের প্রথম দিন থেকে প্রতিটি রুটে আগের ভাড়ার সঙ্গে বাড়তি তিন টাকা আদায় শুরু করেন অটোরিকশার চালকরা।

কিন্তু সিটি করপোরেশনের অনুমোদন ছাড়াই এই ভাড়া আদায় নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। গত ৭ জানুয়ারি বিষয়টি নিয়ে সিটি মেয়র ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির নেতাদের সঙ্গে বসেন। তিনি ৩১ জানুয়ারি পর্যন্ত বর্ধিত ভাড়া স্থগিত রাখার সিদ্ধান্ত দেন। ৩১ জানুয়ারি পার হলেও এ নিয়ে নতুন সিদ্ধান্ত না আসায় চালকরা ৭ ফেব্রুযারি বিক্ষোভ শুরু করেন নগর ভবনের সামনে।

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ঘোষণা দেন ১৫ ফেব্রুয়ারির মধ্যেই তিনি অটোরিকশার ভাড়া বাড়িয়ে পুনঃনির্ধারণ করে ঘোষণা দেবেন। চালকরা মেয়রের এ কথা মেনে নেন। এরপর সিটি করপোরেশন কর্তৃপক্ষ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.