বৃহস্পতিবর, ৩০ মে ২০২৪, সময় : ১০:৩৭ pm

সংবাদ শিরোনাম ::
নগরীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ বন্ধ, জড়িত ছাত্রলীগের ৩ গ্রুপ তানোরে বুদ্ধি প্রতিবন্ধী নারীকে ধর্ষণের দায়ে বৃদ্ধ গ্রেপ্তার নাচোলে নিরাপদ ফসল উৎপাদন মাঠ দিবস ও পুরস্কার প্রদান মোহনপুরে বকুল আর পবায় ডাবলুকে চেয়ারম্যান ঘোষণা মোহনপুরে সেই নির্যাতিত হাবিবার নারী ভাইস-চেয়ারম্যানপদে বাজিমাত ‘কোথাও নির্বাচনে সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’ পবায় সীল মারা ব্যালট নিয়ে বুথের মধ্যেই ছাত্রলীগ নেতার সেলফি! বাগমারার গোবিন্দপাড়া ইউপির উন্মক্ত বাজেট ঘোষণা বাগমারায় ঠিকাদারের ওপর হামলাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে ২৩ জন উপজেলা চেয়ারম্যান শপথ নিলেন আজ মঙ্গলবার মোহনপুরে চেয়ারম্যানপ্রার্থী বকুলের নির্বাচনী ইশতেহার ঈদুল আজহা উপলক্ষে এবার চলবে ২০টি বিশেষ ট্রেন সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের দুদকে তলব নাচোলে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রেমালে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আহবান নতুনধারার নগরীতে চাঁদার দাবিতে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার ম্যুরাল নির্মাণ কাজ বন্ধ রিমাল তাণ্ডবে বিদ্যুৎ বিঘ্নিত : ১৫ হাজার মোবাইল টাওয়ার অচল দশজনের প্রাণ কেড়ে নিলো ‘রিমাল’, দেড় লাখ ঘরের ক্ষতি তানোরে ডিবি পুলিশ কর্তৃক মাদকসহ দুই ব্যবসায়ী গ্রেপ্তার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
তানোর পৌরসভা প্রতিষ্ঠার ২৬ বছর পর প্রথম নৌকার জয়

তানোর পৌরসভা প্রতিষ্ঠার ২৬ বছর পর প্রথম নৌকার জয়

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোর পৌরসভা প্রতিষ্ঠার ২৬ বছর পর প্রথমবারের মতো জয় পেয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইমরুল হক। মূলত, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সংগ্রামী সভাপতি লুৎফর হারদার রশিদ ময়না ও তার নেতাকর্মী সমর্থকদের প্রচেস্টায় নৌকার বিজয় সম্ভব হয়েছে। এতো বছর পর এ ঐতিহাসিক জয়ে আনন্দ উল্লাসে ফেটে পড়ে নেতাকর্মী ও সমর্থকরা।

তথ্যানুন্ধানে জানা গেছে, ১৯৯৫ সালের ১২ ডিসেম্বর তানোর পৌরসভা স্থাপিত হয়। পরে ১৯৯৬ সালের মার্চ মাসে উপজেলা নির্বাহী অফিসারকে পৌর প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু বিধি মতে সরকারের এক নির্দেশনায় ১৯৯৯ সালে পৌর পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে তৎকালিন সময়ের থানা বিএনপির বিদ্রোহী প্রার্থী যুবদলের সভাপতি মরহুম এমরান আলী মোল্লা চেয়ারম্যান নির্বাচিত হন। পরে মেয়াদ শেষে ২০০৪ সালে বিএনপি থেকে তিনি আবারও দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন।

এঅবস্থায় উপজেলা পরিষদ পুন:বহাল হলে ২০০৯ সালে পৌর পরিষদ ছেড়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এসময় সরকারের এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান পদ বিলুপ্ত হয়ে মেয়র পদ অধিষ্ঠ হয়। এসুযোগে পৌর পরিষদের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পান তৎকালিন সময়ের কাউন্সিলর আ’লীগ সমর্থক ইমরুল হক। পরে নিয়ম মতে ২০১১ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আ’লীগ থেকে মনোনয়ন পান প্রদীপ সরকার। তবে, আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়রপদে নির্বাচন অংশ নেন ইমরুল হক। কিন্তু দলের মনোনয়ন না পেলেও মেয়র নির্বাচিত হন বিএনপি নেতা মরহুম ফিরোজ সরকার।

পরবর্তীতে মেয়াদ শেষে ২০১৫ সালে নির্বাচন অনুষ্ঠিত হলে ওই নির্বাচনে আ’লীগ থেকে মনোনয়ন পান পৌর আ’লীগ সভাপতি ইমরুল হক। তবে, মাত্র ১৩ ভোটে পরাজিত হন তিনি। সেই সুবাদে সম্প্রতি ১৪ই ফেব্রুয়ারী নির্বাচনে আ’লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হন ইমরুল হক। এভাবে ২৬ বছর পর এই প্রথম বারের মতো নৌকার ঐতিহাসিক জয় হয়।

নির্বাচনে তানোর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত ইমরুল হক ৫ হাজার ৪১৫ ভোট বেশি পেয়ে মেয়রপদে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে মোট ১২ হাজার ৬৩২ ভোট পান। তার নিকটতম বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ২১৭ ভোট। আর বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল মালেক নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ২৪৫ ভোট।

এব্যাপারে মেয়র ইমরুল হক বলেন, মানুষের ভালোবাসায় আমি মেয়র নির্বাচিত হয়েছি। আগমীতে পৌরবাসীকে সঙ্গে নিয়ে প্রথম শ্রেণির পৌরসভা গড়বো ইনশাল্লাহ।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.