শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৪৪ pm

সংবাদ শিরোনাম ::
ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী
নাচোলে ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে মামলা !

নাচোলে ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে মামলা !

নিজস্ব প্রতিবেদক, নাচোল :
রাজশাহীর তানোরের সীমান্তবর্তী চাঁপাই নবাবগঞ্জ জেলার নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ আহম্মেদ ও সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাসসহ ৫ জনের বিরুদ্ধে চাঁপাই নবাবগঞ্জ আদালতে মামলার আবেদন করা হয়েছে। বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মামলা করা হয়। পরে ওপর ভিত্তি করে শুনানিও শেষ হয়েছে।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আগামী রোববার আদেশের জন্য দিন ধার্য করেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট আব্দুর রহমান-২। সম্প্রতি চাঁপাই নবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত নাচোলের বিচারক মো. হুমায়ুন কবিরের আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

মামলার অন্য আসামিরা হলেন- নাচোল উপজেলার উজিরপুর কসবার দুরুল, নুরুল এবং জেন্টু। নাচোল উপজেলার কসবা গ্রামের আব্দুর রশিদ আদালতে ওই মামলা করেছেন।

মামলার আবেদনে বলা হয়, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি) কসবা ইউনিয়নের উজিরপুর হাটের ৩০ থেকে ৪০টি দোকানঘর জোরপূর্বক ভেঙেছে। দোকানঘরগুলোর বিষয়ে আদালতে মামলা চলমান রয়েছে। তারপরও তারা মানেননি। ইউএনও এসিল্যান্ডসহ অচেনা ২০-২২ জন লোক আমাদের বাড়িতে আক্রমণ করে। ইউএনও ও এসিল্যান্ডের হুকুমে বুলডোজার দিয়ে আমাদের বসতবাড়ির দুটি পাকা ঘর ভেঙে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি করেছে। এ সময় তারা নগদ টাকা ও বিভিন্ন আসবাবপত্র লুটপাট করে নিয়ে যায়।

আবেদনে আরও বলা হয়েছে, আমাদের বাড়ি হাটের দাগের জমি নয়। আলাদা দাগ। যারা আমাদের বাড়ি ভেঙেছেন তারা ইউএনও এবং এসিল্যান্ড বাহিনী। তাদের সম্মতিতে বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। আমরা এখন ঘরহারা ও ক্ষতিগ্রস্ত।

আব্দুর রশিদ বলেছেন, ইউএনও এবং এসিল্যান্ডের নির্দেশে আমার বাড়ি ভাঙচুর এবং লুটপাট করা হয়েছে। এজন্য ইউএনও এসিল্যান্ডসহ ৫ জনের নামে আদালতে মামলার আবেদন করেছি।

বাদীর আইনজীবী এ্যাডভোকেট মো. আব্দুর রহমান জানান, নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)সহ ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা হয়েছে। ওই উপজেলার আব্দুর রশিদ নামে এক ব্যক্তি বাদী হয়ে এ মামলার আবেদন করেছেন।

এব্যাপারে নাচোলের সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস বলেন, আমাদের বিরুদ্ধে কী মামলা হয়েছে, কে মামলা করেছে জানি না। আপনার কাছ থেকে শুনলাম। এ বিষয়ে না জেনে তো মন্তব্য করা যায় না বলে জানান এসিল্যান্ড।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ আহম্মেদ বলেন, আমার নামে মামলা হয়েছে এটা আমার জানা নেই। খোঁজ নিয়ে পরে জানাবো বলে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.