বৃহস্পতিবর, ৩০ মে ২০২৪, সময় : ০২:২৬ am

সংবাদ শিরোনাম ::
মোহনপুরে বকুল আর পবায় ডাবলুকে চেয়ারম্যান ঘোষণা মোহনপুরে সেই নির্যাতিত হাবিবার নারী ভাইস-চেয়ারম্যানপদে বাজিমাত ‘কোথাও নির্বাচনে সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’ পবায় সীল মারা ব্যালট নিয়ে বুথের মধ্যেই ছাত্রলীগ নেতার সেলফি! বাগমারার গোবিন্দপাড়া ইউপির উন্মক্ত বাজেট ঘোষণা বাগমারায় ঠিকাদারের ওপর হামলাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে ২৩ জন উপজেলা চেয়ারম্যান শপথ নিলেন আজ মঙ্গলবার মোহনপুরে চেয়ারম্যানপ্রার্থী বকুলের নির্বাচনী ইশতেহার ঈদুল আজহা উপলক্ষে এবার চলবে ২০টি বিশেষ ট্রেন সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের দুদকে তলব নাচোলে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রেমালে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আহবান নতুনধারার নগরীতে চাঁদার দাবিতে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার ম্যুরাল নির্মাণ কাজ বন্ধ রিমাল তাণ্ডবে বিদ্যুৎ বিঘ্নিত : ১৫ হাজার মোবাইল টাওয়ার অচল দশজনের প্রাণ কেড়ে নিলো ‘রিমাল’, দেড় লাখ ঘরের ক্ষতি তানোরে ডিবি পুলিশ কর্তৃক মাদকসহ দুই ব্যবসায়ী গ্রেপ্তার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী বাগমারায় ঠিকাদারদের ওপর হামলা, কিশোর গ্যাংয়ের ১ ক্যাডার গ্রেফতার ঠিকাদারের ওপর কিশোর গ্যাংয়ের হামলা, প্রতিবাদে কর্মবিরতি ঘোষণা বাগমারায় মাদকসেবীর হামলায় ব্যবসায়ী আহত
তানোরে বিএনপির দূর্গে আ’লীগ আঘাত হানার সম্ভাবনা

তানোরে বিএনপির দূর্গে আ’লীগ আঘাত হানার সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক :
রাত পোহালেই ১৪ ফেব্রয়ারী রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচন। সেই সুবাদে শুক্রবার মধ্যরাতে শেষ হয় প্রর্থীদের প্রচার-প্রচারণা। এই নির্বাচনে বিশেষ করে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থদের চতুরমুখি প্রচারণা ছিল বেশ চমকপ্রদ। ফলে তাদের কৌশলী প্রচারণায় ভোটারা অভিভূত। এবারের নির্বাচনে ধানের শীষের ভোট ব্যাংক ভেঙ্গে নৌকার পালে হাল ধরেছেন ভোটারা। এমনতি বলছেন সাধারণ ভোটার ও দলের নেতাকর্মী ও সমর্থকরা। ফলে বিএনপির দুইযুগের আধিপত্যের অবসান ঘটানোর অপেক্ষায় পৌরবাসি।

নির্বাচনী পর্যবেক্ষণ সূত্র বলছে, বিশেষ করে পৌরসভার ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে বিপুল ভোটের ব্যবধানে আ’লীগ প্রার্থীর পরাজয় ঘটে। এতে হারিয়ে যায় মেয়রপদ। এভাবে হারানো জালে দুইযুগেও বেশি সময় কেটে গেছে। ফলে তানোর পৌর নির্বাচনে ২৭ বছর ধরে বিজয়ের স্বাদ পায়নি আ’লীগ। সম্প্রতি আ’লীগের মধ্যে বিভেদ মিটিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সংগ্রামী সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়নার নেতৃত্বে ঐক্যের ডাকে সারা জানিয়েছে সর্বস্তরের মানুষ।

উপজেলা নির্বাচন অফিসে খোঁজ নিয়ে জানা গেছে, তানোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকার মেয়রপ্রার্থী ইমরুল হক, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী জেলা বিএনপির অন্যতম সদস্য বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান ও বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক মন্ডল। তার প্রতীক নারিকেল গাছ। ভোটাররা বলছেন, নির্বাচনে মূলত নৌকা ও ধানের শীষ প্রার্থীর মধ্যে চুড়ান্ত লড়াই হবে।

এদিকে, নির্বাচন সুষ্ঠ ও স্বাভাবিক রাখতে প্রশাসন রয়েছে তৎপর। ভোটগ্রহণের পূর্ববর্তী দুইদিন হতে পরবর্তী ৫ দিনের মধ্যে অস্ত্রের লইন্সেসধারীগণের অস্ত্রসহ চলাচল করার উপর গত ১১ ফেব্রুয়ারী নিষেধাজ্ঞা আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেন জেলা প্রশাসক ও ম্যাজিষ্ট্রেট আব্দুল জলিল।

এব্যাপারে জিওল মহল্লার বিশিষ্ট ব্যবসায়ী দুলাল হোসাইন জানান, পৌরসভার ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে বেশ কয়েকদিন ধরে ময়না চেয়ারম্যানের নেতৃত্বে চলে ওঠান বৈঠক, নারী সমাবেশ ও গণসংযোগ। পাশাপাশি নৌকায় ভোট ভিক্ষার ভিন্ন উদ্যোগ। এতে ভোটারদের মধ্যে নতুন করে আশার জাগরণ সৃষ্টি হয়। ফলে ওইসব এলাকায় বিএনপির ভোট ব্যাংক ভেঙ্গে জনগণের হাওয়ায় দোলছে নৌকা। আশাকরি, এবারে বিপুল ভোটের ব্যবধানে নৌকার বিজয় হবে ইনশাল্লাহ।

নৌকার বিজয় নিশ্চিত ব্যাপারে তানোর পৌর আ’লীগের সাধরণ সম্পাদক প্রভাষক আবুল কালাম আজাদ বলেন, সাবেক ছাত্রদল নেতা আব্দুল মালেক মন্ডল বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন। একারণে বিএনপির বেশিরভাগ কর্মী-সমর্থক নিজ দল ধানের শীষের পক্ষে কাজ না করে নীরব ভূমিকা পালন করছেন। বিএনপির ভোট দু’ভাগে বিভক্ত হয়ে বেশি ভোট আ’লীগের নৌকা প্রতীকে পড়বে বলেই ধারণা করছেন সাধারণ ভোটাররা বলে জানান এই নেতা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুষ্মিতা রায় জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৬৬৭ জন। এরমধ্যে পুরুষ ১২ হাজার ৩৮ জন এবং নারী ১২ হাজার ৬২৯ জন। ১৩টি ভোট কেন্দ্রে ৬৮টি বুথ-এ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে মেয়রপদে ৩ জন ও নারী কাউন্সিলর পদে ১৪ জন ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী ভোটে প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এব্যাপারে মেয়র মিজানুর রহমান মিজান বলেন, গণসংযোগে অভাবনীয় মানুষের সাড়া পাচ্ছেন। সুষ্ঠু নির্বাচন হলে তিনি এবারও মেয়র নির্বাচিত হবেন। তবে, বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল মালেক মন্ডলের সঙ্গে যোগাযোগের চেস্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়রপ্রার্থী ইমরুল হক বলেন, এবার ব্যক্তিকে নয়, মানুষ ভোট দেবেন জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকে। এতে করে বিএনপির দূর্গে আঘাত করে আওয়ামী লীগের নৌকার বিজয় নিশ্চিত করবে জনগণ বলে জানান ইমরুল হক।আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.