বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৬:৫২ am

সংবাদ শিরোনাম ::
পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত
পাবনায় আবুল কাশেম ফাউন্ডেশনের উদ্যোগে ১০ টাকায় ঈদবাজার

পাবনায় আবুল কাশেম ফাউন্ডেশনের উদ্যোগে ১০ টাকায় ঈদবাজার

ডেস্ক রির্পোট : ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। নতুন কিছু ছাড়া ঈদের খুশি আর আনন্দে যেন অনেকটা অপূর্ণতা থেকে যায়। আসন্ন ঈদকে কেন্দ্র করে সমাজের বিত্তবানরা পোশাক-জুতাসহ নানা কিছু কিনে থাকেন কিন্তু সমাজের নিম্ন আয়ের মানুষের পক্ষে তা অনেকাংশেই সম্ভব হয়ে ওঠে না।

এ ভাবনাকে সামনে রেখেই অসহায়, সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষের মুখে হাসি ফোটাতে মাত্র ১০ টাকায় পছন্দের ঈদবাজারের আয়োজন করেছে আবুল কাশেম ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বৃহস্পতিবার সকালে পৌর বাজারের আবুল কাশেম প্লাজায় এ ঈদ বাজারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

এ সময় আবুল কাশেম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক সানজিদা ইয়াসমিন টুম্পা, সুজানগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, ফাউন্ডেশনের সদস্য এসএম সোহাগ হোসেন, রুবেল হোসেন, আব্দুর রহমান, শরিফ শাওন, ওমর ফারুক, আনিছুর রহমান ও এসএম নিয়াজুল হাসান রিয়াদ উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর থেকেই বড় ও ছোটদের পোশাকসহ নানা ঈদসামগ্রী মাত্র ১০ টাকায় এ বাজার থেকে কিনছেন নিম্নআয়ের ক্রেতারা।

আয়োজকরা জানান, অসহায় দরিদ্র মানুষের ঈদ আনন্দে যেন ভাটা না পড়ে, সেই লক্ষ্যে মাত্র ১০ টাকার বিনিময়ে অসহায়দের হাতে ঈদের পোশাকসহ অন্যান্য সামগ্রী তুলে দিতেই এমন আয়োজন করেছেন তারা। এমন ভিন্নধর্মী আয়োজনে বেশ আনন্দিত হয়ে ওঠেন অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষজন। মাত্র ১০ টাকায় পছন্দের পণ্য হাতে পেয়ে খুশিতে আত্মহারা হন ছোট-বড় সববয়সীরা।

বাজারে আসা হাফিজ উদ্দিন নামে এক দরিদ্র ভ্যানচালকের সঙ্গে কথা হয়। সঙ্গে এসেছিল তার ৭ বছরের ছোট্ট শিশু। হাফিজ উদ্দিন জানান, মাত্র ১০ টাকায় নিজের জন্য একটি লুঙ্গি এবং ছোট্ট বাচ্চার জন্য পাঞ্জাবি পেয়ে বেশ খুশি তিনি। আমরা গরিব অসহায় মানুষ। এত টাকা খরচ করে নতুন পোশাক কেনার ক্ষমতা নেই। সারা দিন ভ্যান চালিয়ে সামান্য যে কয়েক টাকা পাই, তা দিয়ে সংসারের খরচ চালানোর পর বাচ্চাদের মুখে খাবার তুলে দেওয়াই কষ্ট হয়ে যায়। সেখানে মাত্র ১০ টাকায় ছেলেটির জন্য নতুন পাঞ্জাবি এবং আমার জন্য লুঙ্গি পেলাম।

অপর এক গৃহকর্মী শেফালী খাতুনের সঙ্গে এই বাজারে এসে পছন্দের জামা পেয়ে বেশ খুশি ছিল ছোট্ট শিশু খাদিজা। সে জানায়, মাত্র ১০ টাকা দিয়ে তার পছন্দের জামা কিনেছে। খুব খুশি লাগছে তার। ঈদের মার্কেট হয়ে গেছে। নামমাত্র মূল্যে পছন্দের পণ্য সুবিধাবঞ্চিত এসব মানুষদের হাতে তুলে দিতে পেরে সন্তুষ্টির কথা জানান আয়োজকরাও।

আবুল কাশেম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক সানজিদা ইয়াসমিন টুম্পা বলেন, ১০ টাকায় ঈদবাজারের আয়োজন করার পেছনে সবচেয়ে বড় কারণ হচ্ছে, কেউ যেন মনে না করেন যে, তিনি কারও কৃপা বা সাহায্য নিয়েছেন। এ বাজার পবিত্র ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত চলমান থাকবে বলেও জানান।

তিনি আরও বলেন, ২০২০ সালে যাত্রা শুরুর পর থেকে অটিজম শিশুদের কল্যাণে কাজ করা, পথ শিশুদের শিক্ষাদান, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন সমাজসেবা ও উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত আবুল কাশেমের নামে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী এ সংগঠনটি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.