শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৫২ pm

সংবাদ শিরোনাম ::
তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল
নাচোলে ঈদের আগে ২১৬টি গৃহহীন পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর

নাচোলে ঈদের আগে ২১৬টি গৃহহীন পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :

চাঁপাই নবাবগঞ্জের নাচোল উপজেলায় এবারে ঈদুল ফিতরের আগে ২১৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা । ফলে এসব সেমিপাকা ঘর ভূমিহীনদের ঈদ আনন্দে বাড়তি মাত্রা যুক্ত করবে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীনের জন্য জমির মালিকানা সহ এই ঘর নির্মাণ করা হয়েছে।

প্রথম ও দ্বিতীয় দফায় উপজেলায় ৭০০টি ঘর দেয়া হয়েছেে। আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

এ উপলক্ষে নাচোল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরিফ আহম্মেদ ২৪ এপ্রিল রবিবার বিকেল তিনটায় পরিষদ মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন । এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস ও স্থানীয় সাংবাদিকবৃন্দ ।

উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ বলেন,  ‘মুজিব বর্ষ ‘ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারে ঈদুল ফিতরের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে।

আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। এ পর্যায়ে নাচোল উপজেলায় ২১৬টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে।

তিনি আরো বলেন, এছাড়া উপজেলায় প্রথম ও দ্বিতীয় ধাপে ৭০০ পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়েছে। দুই শতাংশ জমির মালিকানাসহ সেমিপাকা ঘর করে দেওয়া হয়েছে তাদের । এর সঙ্গে রান্নাঘর ও টয়লেট ছিল আঙ্গিনায় হাঁস-মুরগী পালন ও শাকসবজি চাষের জায়গা ছিল । আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.