শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:০৮ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
আল-আকসা মসজিদে সহিংসতা : জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক আজ

আল-আকসা মসজিদে সহিংসতা : জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক আজ

আন্তর্জাতিক ডেস্ক : জেরুজালেমে সহিংসতার ঘটনায় জাতিসংঘ নিরাপত্তা পরিষদ মঙ্গলবার বৈঠকে বসছে। সপ্তাহান্তে সহিংসতায় সেখানে ১৭০ জন আহত হয়েছে। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে আরব নিউজ এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলে হয়, মুসলিম ও ইহুদি উভয়ের পবিত্র স্থান জেরুজালেমের আল-আকসা মসজিদ চত্বরে সহিংসতার কয়েক দিন পর চীন, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাত, নরওয়ে ও আয়ারল্যান্ডের আহ্বানে এই রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে গত শুক্রবার মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি পুলিশের সঙ্গে সংঘর্ষে ১৫২ জন ফিলিস্তিনি আহত হয়। পরে তৃতীয় দিনের মাথায় আবারও অধিকৃত পূর্ব জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি পুলিশ ও ফিলিস্তিনি বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ হয়। ইসরায়েলি পুলিশের হামলায় আরও অন্তত ১৯ ফিলিস্তিনি আহত হন।

ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, পবিত্র স্থানে ইহুদিদের নিয়মিত পরিদর্শনের সুবিধার্থে গত রোববার তাদের পুলিশ মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করেছিল। সে সময় ফিলিস্তিনিরা পুলিশকে দেয়।

একপর্যায়ে ফিলিস্তিনিদের মসজিদের বাইরে বের করে দেয় পুলিশ। তবে বেশ কয়েকজন মসজিদের ভেতরে আশ্রয় নেয়। এ সময় সেখান থেকে দুই ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়।

ফিলিস্তিনি চিকিৎসাকর্মীরা জানিয়েছেন, পুলিশের সঙ্গে সংঘর্ষে আরও অন্তত ১৯ জন আহত হয়েছে। ফিলিস্তিনি রেডক্রস জানায়, পুলিশের ছোঁড়া রাবার বুলেটের আঘাতের পর তিন জনকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সংস্থাটি বলছে, আহত ব্যক্তিদের চিকিৎসাসেবা দিতে ও উদ্ধারকাজ চালাতে তাদের মসজিদ প্রাঙ্গণে প্রবেশে বাধা দেওয়া হয়েছিল।

অমুসলিমদের মসজিদ প্রাঙ্গণে প্রবেশের নির্ধারিত সময়ের প্রায় তিন ঘণ্টা আগে সেখানে অভিযান শুরু করে ইসরায়েলি পুলিশ।
মসজিদুল আকসা বা বায়তুল মুকাদ্দাস সারা বিশ্বের মুসলিমদের কাছে তৃতীয় পবিত্র স্থান। আর ইহুদিদের কাছে এটি খ্যাত টেম্পল মাউন্ট নামে। তারাও এটিকে তাদের অন্যতম পবিত্র স্থান হিসেবে বিবেচনা করে থাকে। সূত্র : এফএনএস

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.