রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:০০ am

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
নাচোলে দুই বছর পর বাংলা নববর্ষ উদযাপন

নাচোলে দুই বছর পর বাংলা নববর্ষ উদযাপন

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২৯ খ্রিষ্টাব্দ  উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

১৪ এপ্রিল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় উপজেলা চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

উপজেলা চত্বরে উন্মুক্ত মঞ্চে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্যদেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান, উপজেলা সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস, নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ । উপজেলা নির্বাহী অফিসার শরীফ আহম্মেদ বলেন, করোনা মহামারীর তাণ্ডবে গত দুই বছর বন্ধ ছিল বৈশাখ উদযাপন।

এবারের পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে জাঁকজমকপূর্ণভাবে মঙ্গল শোভাযাত্রায় সকল শ্রেণী-পেশার বিভিন্ন বয়সের মানুষ অংশগ্রহণ করেছে।

তিনি আরো বলেন, মুঘল সম্রাট আকবরের (১৫৫৬-১৬০৯) রাজত্বকালে বাংলা মাস বৈশাখের প্রথম দিনটিকে  নববর্ষের উৎপত্তি সম্পর্কে একাধিক মতের একটি অনুসারে, এই সময়ে কৃষক সম্রাটকে কর প্রদান করতেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.