শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৬:৩৭ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোরে ময়নার চতুরমুখি প্রচারণা, বিএনপির দূর্গে আঘাত হানার সম্ভাবনা

তানোরে ময়নার চতুরমুখি প্রচারণা, বিএনপির দূর্গে আঘাত হানার সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক :

আগামী ১৪ই ফেব্রয়ারী রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে শেষ মুহুর্তে আওয়ামী লীগের চতুরমুখি প্রচারণা বেশ চমকপ্রদ। ফলে তাদের কৌশলী প্রচারণায় ভোটারা অভিভূত। এবারের নির্বাচনে ধানের শীষের ভোট ব্যাংক ভেঙ্গে নৌকার পালে হাল ধরেছেন ভোটারা। এমনতি বলছেন সাধারণ ভোটার ও দলের নেতাকর্মী ও সমর্থকরা। ফলে বিএনপির দুইযুগের আধিপত্যের অবসান ঘটানোর অপেক্ষায় পৌরবাসি।

নির্বাচনী পর্যবেক্ষণ সূত্র বলছে, বিশেষ করে পৌরসভার ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে বিপুল ভোটের ব্যবধানে আ’লীগ প্রার্থীর পরাজয় ঘটে। এতে হারিয়ে যায় মেয়রপদ। এভাবে হারানো জালে দুইযুগেও বেশি সময় কেটে গেছে। ফলে বিজয়ের স্বাদ পায়নি আ’লীগ। সম্প্রতি আ’লীগের মধ্যে বিভেদ মিটিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সংগ্রামী সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়নার নেতৃত্বে ঐক্যের ডাকে সারা জানিয়েছে সর্বস্তরের মানুষ।

জানা গেছে, পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকার মেয়রপ্রার্থী ইমরুল হক, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী জেলা বিএনপির অন্যতম সদস্য বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান ও বিএনপির বহিস্কৃত বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক মন্ডল। তার প্রতীক নারিকেল গাছ। ভোটাররা বলছেন, নির্বাচনে মূলত নৌকা ও ধানের শীষ প্রার্থীর মধ্যে চুড়ান্ত লড়াই হবে।

এব্যাপারে জিওল মহল্লার বিশিষ্ট ব্যবসায়ী দুলাল হোসাইন জানান, পৌরসভার ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে বেশ কয়েকদিন ধরে উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার নেতৃত্বে চলছে ওঠান বৈঠক, নারী সমাবেশ ও গণসংযোগ। পাশাপাশি নৌকায় ভোট ভিক্ষার ভিন্ন উদ্যোগ। এতে নারী-পুরুষ ভোটারদের মধ্যে নতুন করে আশার জাগরণ সৃষ্টি হয়েছে। ফলে ওইসব এলাকায় বিএনপির ভোট ব্যাংক ভেঙ্গে জনগণের হাওয়ায় দোলছে নৌকা। আশাকরি, এবারে বিপুল ভোটের ব্যবধানে নৌকার বিজয় হবে ইনশাল্লাহ।

নৌকার বিজয় সুনিশ্চিত ব্যাপারে আমশো তাঁতিয়ালপাড়া মহল্লার ইনছান খুটি বলেন, বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক ছাত্রদল নেতা আব্দুল মালেক মন্ডল বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন। একারণে বিএনপির বেশিরভাগ কর্মী-সমর্থক নিজ দল ধানের শীষের পক্ষে কাজ না করে নীরব ভূমিকা পালন করছেন। বিএনপির ভোট দু’ভাগে বিভক্ত হয়ে বেশি ভোট আ’লীগের নৌকা প্রতীকে পড়বে বলেই ধারণা করছেন সাধারণ ভোটাররা বলে জানান খুটি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুষ্মিতা রায় জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৬৬৭ জন। এরমধ্যে পুরুষ ১২ হাজার ৩৮ জন এবং নারী ১২ হাজার ৬২৯ জন। ১৩টি ভোট কেন্দ্রে ৬৮টি বুথ-এ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এব্যাপারে মেয়র মিজানুর রহমান মিজান বলেন, গণসংযোগে অভাবনীয় মানুষের সাড়া পাচ্ছেন। সুষ্ঠু নির্বাচন হলে তিনি এবারও মেয়র নির্বাচিত হবেন।

তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়রপ্রার্থী ইমরুল হক বলেন, এবার ব্যক্তিকে নয়, মানুষ ভোট দেবেন জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকে। এতে করে বিএনপির দূর্গে আঘাত করে আওয়ামী লীগের বিজয় ছিনিয়ে নেবে জনগণ বলে বলে জানান ইমরুল। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.