রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৮ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
ভাইস চেয়ারম্যান বলে কথা, নষ্ট হচ্ছে রাস্তা নিরব প্রশাসন

ভাইস চেয়ারম্যান বলে কথা, নষ্ট হচ্ছে রাস্তা নিরব প্রশাসন

ভ্রাম্যমান প্রতিবেদক : নারী ভাইস চেয়ারম্যান বলে কথা, এজন্যই হয়তো প্রশাসন নিরব অবস্থায়। অথচ অন্য পুকুর খনন করে মাটি বহনের দায়ে রাস্তা নষ্ট হলেই টনক নড়ে প্রশাসনের। এমনকি জেল জরিমানা পর্যন্তও হয়। কিন্তু ভিন্ন অবস্থা রাজশাহীর তানোর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সভাপতি সোনিয়া সরদারের ক্ষেত্রে। তিনি দীর্ঘ প্রায় একমাস ধরে পুকুর খনন করে হেরো বা কাকড়ার মাধ্যমে মাটি বাণিজ্য করলেও নির্বিকার কর্তৃপক্ষ। উপজেলার কামারগাঁ ইউপির কামারগাঁ গ্রামে পুকুর খনন করে সদ্য কার্পেটিং রাস্তা নষ্ট করছেন বলে বিস্তর অভিযোগ উঠেছে।

এঘটনায় স্হানীয়দের মাঝে ক্ষোভ বাড়লেও কিছুই বলতে পারছেন না। পুকুরের কাদা মাটি বহন করায় পাকা রাস্তার চরম বেহাল অবস্থা। একটু বৃষ্টি হলেই চলাচল করায় অসম্ভব হয়ে পড়বে। অথচ একই ইউপির কচুয়া গ্রামে পুকুর পুন খননের সময় বাধা দিয়ে বন্ধ করে দেওয়া হয়। মাটি বিক্রি করবেন না বলে পুনরায় খনন করে। কিন্তু সোনিয়া সরদার দাপটের সাথে মাটি বাণিজ্য করছেন।

স্হানীয়রা জানান, উপজেলার কামারগাঁ গ্রামের বাসিন্দা নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার দীর্ঘ প্রায় একমাস ধরে বিশাল আয়োতনের পুকুর পুন:খনন করছেন। আর পুকুরের কাদা মাটি সদ্য নির্মিত রাস্তা দিয়ে বহন করছেন। রাস্তায় কাদা মাটি পড়ে একাকার অবস্থা। সামান্য বৃষ্টি হলে রাস্তা দিয়ে চলাচল করা যাবে না।

ওই গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কিছু ব্যক্তি জানান, ভাইস চেয়ারম্যান সোনিয়া না হয়ে সাধারণ কোন ব্যক্তি এভাবে পুকুরের মাটি পাকা রাস্তা দিয়ে বহন করলে নানান কিছু হয়ে যেত। আর ভাইস চেয়ারম্যান এজন্য কেউ কিছুই করছেন না। যেভাবে রাস্তায় কাঁদা মাটি পড়ছে তাতে করে দূর্ঘটনা অনিবার্য। বৃষ্টির পানি হলে কোনভাবেই চলাচল করা যাবে না বলে আক্ষেপ করেন অনেকে।

সরেজমিনে দেখা যায়, কামারগাঁ গ্রামের মিন্টুর বাড়ির পিছনে হেয়ারিং রাস্তা পার হলেই বিশাল আকারের পুকুর খনন করা হচ্ছে। পুকুর থেকে বেশ কয়েকটি হেরো বা কাকড়াতে করে মাটি বহন করা হচ্ছে। কাঁদা মাটি রাস্তায় পড়ে জনদূর্ভোগ সৃষ্টি হচ্ছে এবং পুকুরের প্রটেকশান ওয়াল তৈরি করতে দেখা যায়। হেরিং রাস্তা ধূলোয় পরিণত হয়েছে।

এব্যাপারে তানোর উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার জানান, পুকুরটি অনেকের। চারদিকের মাটি নেমে ভরে যাচ্ছিল। আর এত মাটি পাড়ে দেওয়া সম্ভব না। এজন্য বিক্রি করা হচ্ছে। রাস্তায় যাতে কাদা মাটি না পড়ে এজন্য শ্রমিক দিয়ে তুলে ফেলা হচ্ছে বলে এড়িয়ে গেছেন তিনি। আজকের তানোর।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.